Logo
HEL [tta_listen_btn]

যুক্তরাজ্য নির্বাচন: কনসারভেটিভদের বিপুল জয়

ব্রেক্সিটকে ঘিরে পাঁচ বছরের মধ্যে তৃতীয় দফায় অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বড় ব্যবধানে জয়ী হয়েছেন।

স্কাই নিউজ ও বিবিসি টেলিভিশনের বরাতে বার্তা সংস্থা রয়টার্সে এমন খবর দিয়েছে।

নির্বাচনের ফলে দেখা গেছে, ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমনসের সাড়ে ছয়শ আসনের মধ্যে ৩২৬টিতে বিজয়ী হয়েছেন টরি পার্টি। এতে বলা যায়, তারা পরাজিত হচ্ছেন না।

বৃহস্পতিবারের নির্বাচনের বুথফেরত জরিপে টরি পার্টির ৩৬৮ আসনে বিজয়ের কথা বলা হয়েছিল।

বিবিসির ভবিষ্যদ্বাণীতে বলা হয়েছিল, বরিস জনসন অন্তত ৭৪টি আসনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ডাউনিং স্ট্রিটে ফিরতে পারবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য নতুন শক্তিশালী ম্যান্ডেট।

পাঁচ বছরের মধ্যে তৃতীয় দফায় সাধারণ নির্বাচনের ফল ঘোষণার প্রাক্কালে শুক্রবার তিনি বলেন, ব্রিটিশ জনগণ কনজারভেটিভ সরকারকে নতুন ম্যান্ডেট দিয়েছেন। দেশকে ঐক্যবদ্ধ করতে এটা শক্তিশালী নতুন ম্যান্ডেট।

পশ্চিম লন্ডনের অক্সব্রিজ আসনে জয়লাভের পর জনসন বলেন, এখনকার পর্যায়ে যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে, কনজারভেটিভ সরকার কেবল ব্রেক্সিট কার্যকর করাই নয় বরং দেশকে একতাবদ্ধ করা এবং সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও নতুন করে শক্তিশালী জনাদেশ পেয়েছে।

তিনি জানান, আমি মনে করি এ এক ঐতিহাসিক নিরবাচন হতে চলেছে। যা আমাদেরকে নতুন সরকারে ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে শ্রদ্ধা দেখানো, পরিবর্তনের মধ্য দিয়ে দেশকে আরো ভালর দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের জনগণের জন্য সম্ভাবনার দ্বার খুলে দেওয়ার সুযোগ করে দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com