Logo

৩১ মার্চ পর্যন্ত দেশের সব যৌনপল্লী বন্ধ ঘোষণা

৩১ মার্চ পর্যন্ত দেশের সব যৌনপল্লী বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার (দেশের আলো )

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশের সব যৌনপল্লী আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তবে নির্ধারিত সময়ে সরকারি সহায়তা পাবেন যৌনকর্মীরা।

ঢাকার বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, প্রত্যেক যৌনকর্মীকে এইসময়ে তাদের জীবনধারণের জন্য ৩০ কেজি করে চাল ও নগদ ২ হাজার টাকা দেওয়া হবে।

ঢাকার বিভাগীয় কার্যালয় থেকে জানানো হয়, ঢাকা জেলার অন্তর্ভুক্ত মোট তিনটি যৌনপল্লী রয়েছে। সেখানে ২ হাজার ৮শ’ যৌনকর্মী রয়েছেন। তারা প্রত্যেকেই সরকারি সহায়তা পাবেন।

গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান বলেন, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় দেশের সর্ববৃহৎ যৌনপল্লী যেখানে ১ হাজার ২শ’ জন যৌনকর্মী থাকেন। শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা থেকেই এটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ী জেলার পুলিশ সুপার মিজানুর রহমান জানান, দৌলতদিয়ায় যৌনপল্লীকে ঘিরে পাঁচটি গেট বন্ধ করে দেয়া হয়েছে। শুধু প্রধান গেট খোলা রেখে সেখানে পুলিশের পাহারা বসানো হয়েছে। যৌনপল্লীর বাসিন্দারা জরুরি প্রয়োজনে পল্লীটির প্রধান গেট দিয়ে পুলিশের অনুমতি নিয়ে বাইরে যেতে পারবে এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজন মিটিয়ে তাকে ফিরতে হবে।

পুলিশ সুপার আরও জানান, যেহেতু এই যৌনপল্লীতে দিনে অনেক খদ্দের যাতায়াত করে, সেকারণে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি রয়েছে। আর সেজন্যই লকডাউনের এই সিদ্ধান্ত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *