Logo

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০, মৃত্যু ২ 

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০, মৃত্যু ২ 

সোলায়মান হাসান:-
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দিন দিন করোনার আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সোনারগাঁয়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। গত কয়েক দিনে মারা গেছেন ২জন। গত কয়েক দিনে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১২ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে মঙ্গলবার জানানো হয়েছে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের ডা.পলাশ কুমার সাহা।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর মোট সংখ্যা এখন দাঁড়ালো ২ জনে। গত এক সাপ্তাহ মারা যাওয়া ২ জনের মধ্যে পুরুষ ২ জন। এদের মধ্যে ২জনের বয়স পঞ্চাশ বছরের বেশি।

জানা গেছে,নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৮৬ জন হোম কোয়ারেন্টিনে ছিলেন। এরই মধ্যে ৮৪ জন তাদের নির্ধারিত মেয়াধ শেষ করে তারা সাবাবিক জীবনে ফিরে আসছে। বর্তমানে দুই জন হোম কোয়ারেন্টিনে আছে। দুই জনেই প্রবাসী ফেরত। এ পযর্ন্ত উপজেলা স্বাস্থ্য বিভাগ ১৬ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। ৪ জনের ফলাফল ভাল পাওয়া গেছে। বাকি ১২ জনের করোনা পজেটিভ এসেছে। এর মধ্যে মারা গেছেন ২জন।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আরো তিনজনের করোনা ভাইরাস প্রজেটিভ সনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরী পাড়া এলাকার সোনারগাঁয়ের প্রথম করোনা রোগী আবু বকর সিদ্দিকের প্রতিবেশির আরো তিনজন করোনা ভাইরাস প্রজেটিভ সনাক্ত হয়েছে। সোনারগাঁয়ে প্রথম করোনা রোগী সাক্ত হয় বৈদ্যেবাজার ইউনিয়নের হাড়িয়া গ্রামে ১৪ বছরের মাদরাসার ছাত্র। কাঁচপুরের বেহাকৈর এলাকায় দ্বিতীয় রোগী সনাক্ত হয়।টিপরদী এলাকার মেঘনা ইকোনোমি জোনে এক শ্রমিক তৃতীয় রোগী করোনা রোগে আক্রান্ত হয়। সোনারগাঁও থানার এক মহিলা পুলিশ কনস্টেবল তার নিজ বাড়ী মুন্সিগঞ্জে আক্রান্ত হন ৪র্থ রোগী করোনা রোগে আক্রান্ত হয় । বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়া পাড়া গ্রামে ৪৭ বছর বয়সী একজন পুরুষ ৫ম রোগীর করোনা পজেটিভ এসেছে। শম্ভুপুরা ইউনিয়নের একরামপুর গ্রামে পিতা ও পুত্রের দুইজন পুরুষের ৬ষ্ঠ ও ৭ম রোগীর করোনা সনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরী পাড়া এলাকার সোনারগাঁয়ের প্রথম করোনা রোগী আবু বকর সিদ্দিকের প্রতিবেশীর আরো তিনজন ৮ষ্ঠ,৯ম ও ৯ম রোগীর করোনা ভাইরাস প্রজেটিভ সনাক্ত হয়েছে।এই নিয়ে সোনারগাঁয়ে ১০ জন করোনা রোগী সনাক্ত হয়।সোনারগাঁয়ে ১০ জন করোনা রোগী সনাক্ত হয়। করোনা আক্রান্তদের মধ্যে৭ জন কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন ও ৩ জন হোম কোয়ারান্টাইনে রয়েছেন।

এদিকে সোনারগাঁয়ে করোনায় আক্রান্ত নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চেলারচর গ্রামে করোনার উপসর্গ নিয়ে আসাদ মিয়া (৫০) মৃত্যু হয়। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার বিকেলে তার রিপোর্ট পজেটিভ আসে। এদিকে মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামে করোনার উপসর্গ জ্বর, সর্দি ও গলা ব্যাথা নিয়ে তিনি মারা যান। ওই সময়ে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইিডিসিআর এ নমুনা পাঠায়। সোমবার নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে। ফলে সোনারগাঁয়ে দুজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ কুমার সাহা বলেন,এখনো সোনারগাঁয়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হচ্ছে। গকতাল মঙ্গলবার নতুন ৩ জন করোনা আক্রান্ত শনাক্তসহ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। করোনা আক্রান্তদের মধ্যে ৭ জন কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন ও ৩ জন হোম কোয়ারান্টাইনে রয়েছেন।সকলকে সচেতন হয়ে ঘরে থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *