Logo

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি – বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি

  ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি – বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি

 

ঢাকা অফিস: ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মতপ্রকাশের স্বাধীনতা হরণ হচ্ছে অভিযোগ এনে বিতর্কিত এই আইন বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি।করোনাভাইরাস সঙ্কটের মধ্যে সাম্প্রতিক কয়েকটি ঘটনার উল্লেখ করে বৃহস্পতিবার সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এই দাবি জানান।ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের সময়ই তা নিয়ে আপত্তি জানিয়েছিল গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন মানবাধিকার সংগঠন। তখন সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছিল যে এর কোনো অপপ্রয়োগ হবে না।

সিপিবির বিবৃতিতে বলা হয়, “সরকারের দায়িত্বহীনতা, সমন্বয়হীনতা, অদূরদর্শিতার কারণে জনগণ এখন চরম হুমকির মধ্যে। ব্যর্থতা আর লুটপাট ঢাকতে সরকার নিপীড়নের পথ বেছে নিয়েছে।

“লুটপাটের খবর মিডিয়ায় প্রকাশ করা এবং সামাজিক মাধ্যমে লুটপাটের বিরুদ্ধে লেখা ও সরকারের সমালোচনা করায় দেশের বিভিন্ন স্থানে অনেকের বিরুদ্ধে ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলা করা হয়েছে। ব্যর্থতা ঢাকতে রাষ্ট্রীয় নিপীড়ন চালানো হচ্ছে।”

করোনাভাইরাস মহামারী মোকাবেলায় জাতীয় সমন্বিত উদ্যোগ প্রয়োজন হলেও সরকার সেই পথে ‘হাঁটছে না’ বলেও অভিযোগ করেন সিপিবি নেতারা।বিবৃতিতে বলা হয়, “সমালোচনা থেকে শিক্ষা গ্রহণ না করে, সরকার উল্টো সমালোচনাকারীদের আক্রমণ করায় করোনা-মোকাবেলার কাজটিই ক্ষতিগ্রস্থ হচ্ছে।”বিবৃতিতে সিপিবি নেতারা অবিলম্বে ‘নিবর্তনমূলক’ ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করেছেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *