Logo

খারাপ কাজ করলে পুলিশকেও ছাড় দেবো না -পুলিশ মেমোরিয়াল ডে’ তে বক্তৃতাকালে শামীম ওসমান

খারাপ কাজ করলে পুলিশকেও ছাড় দেবো না -পুলিশ মেমোরিয়াল ডে’ তে বক্তৃতাকালে শামীম ওসমান

নিজস্ব সংবাদদাতা:
নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, পুলিশ যদি খারাপ কাজ করে তবে তাদেরকেও ছেড়ে কথা বলার মানুষ আমি নই। আমি ডাইরেক্ট কথা বলতেই ভালোবাসি।  রোববার (১ মার্চ) দুপুরে পুলিশ লাইন্সে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমাদের চাওয়া পাওয়ার কিছু নাই পুলিশ ভাইয়েরা, আমরা এলাকার সংসদ সদস্য। মানুষ একটু শান্তি চায়, আমি আপনাদের কাছে অনুরোধ করবো, মানুষের শান্তির জন্য কাজ করতে। আপনারা ভাল কাজ করবেন, আপনাদের জন্য হাত তুলে দোয়া করবো। আপনারা খারাপ কাজ করবেন, আপনাদের বিরুদ্ধে ডাইরেক্ট কথা বলে দিবো। কারণ আমার কাজই এটা। এখানে কোনো ছাড় হবে না, কারণ আল্লাহর কাছে জবাবদিহিতা করতে হবে। তিনি আমাকে বলবেন, তোমাকে তো চেয়ার দিয়েছিলাম, তুমি কিছু বলেছো? কিছু পাওয়ার জন্য রাজনীতি না।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম(বার)। প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের এমপি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)। শামীম ওসমান ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। শামীম ওসমান আরও বলেন, এখানে অনেক পুলিশ পরিবার আছেন, যাদের নাম দেখলাম, যারা চলে গেছেন। আমরা চলে যাওয়াতে আশ্চর্য হই কেন? পার্মানেন্ট কোনটা? চলে যাওয়াটা! টেম্পোরারি থেকে যাওয়াটা। আপনাকে চলে যেতেই হবে। আমি আপনি এখানে একটা পরীক্ষা দিতে এসেছি। পরীক্ষা দিচ্ছি, এই পরীক্ষায় কে পাশ করবেন সেটার রেজাল্ট দিবেন সৃষ্টিকর্তা রাব্বুল আলামীন। অনেকে জিসুস বলেন, কেউ ভগবান বলেন, আমি আল্লাহ বলি। আমি পুলিশ ভাইদের কিছু বলতে চাই। দেখেন মানুষ কিন্তু আপনাদের কাছে অনেক আশা করে। করবেন কি করবেন না, সেটা আপনাদের ইচ্ছা। এরপর তিনি বলেন, ‘তবে একটা হাসিদ আমি সংক্ষেপে বলতে চাই। একবার একজন সাহাবীর মৃত্যু হয়। নবী (স:) ওই কবরের সামনে বসে আছে, অন্যরা ওই কবর খুড়ছেন। পুলিশ ভাইয়েরা মনোযোগ দিয়ে শুনবেন। যখন কবর খোড়া শেষ, যখন মৃতদেহকে দাফন করা হলো তখন আল্লাহ’র নবী আকাশের দিকে তাকিয়ে আছেন। তখন সবাই এসে নবীজীকে ঘিরে ধরে বসলো, আল্লাহর রসূল, এর কি পরিণতি হবে? তিনি বললেন তোমরা শুনতে চাও? তিনি তখন বয়ান করলেন, এর রুহুকে এখন নিয়ে যাওয়া হয়েছে। এই রুহুকে যে নিয়ে যাওয়া হয়েছে, রেশমী কাপড়ে পেঁচিয়ে ৭ আসমানের উপরে। তখন এটার সুগন্ধ, এটার আলো দেখে অন্য ফেরেশতারা দৌড়ে এসেছেন। এসে বলেছেন এটা কার রুহু? তখন যারা নিয়ে গেছেন, তারা বললেন এটা অমুকের ছেলে অমুকের। এটা জানি, যখন তাকে দাফন করা হচ্ছিলো, তখন সবাই বলছিলো মানুষটা খুব ভাল ছিলো। দ্যাট’স দা পয়েন্ট, ‘মানুষটা খুব ভাল ছিলো’। এরপর বেশ কিছু কথা আছে বললাম না। তাকে আবার ফেরত নিয়ে আসা হয়। তার রুহুকে যখন কবরে দাফন করা হয়, তাকে আবার প্রতিস্থাপন করা হয়। প্রতিস্থাপনের পর যিনি মৃত ব্যক্তি তিনি চোখ খোলেন। তিনি অপূর্ব সুন্দর এক অবয়ব দেখেন। তখন তিনি প্রশ্ন করেন, কে আপনি? তখন সে উত্তর দেয়, আমি তোমার নেক ইবাদত, নেক কাজ। তুমি যা দুনিয়াতে করেছো, আমি তা। তুমি কি বেহেশত দেখতে চাও, তবে ডান দিকে ফিরো। ডান দিকে ফেরার পর তিনি বেহেশতের সাথে যুক্ত হন। এরপর সেই অবয়ব বললেন, হে আল্লাহর নেক বান্দা! তুমি শান্তিতে ঘুমাও, আমি তোমাকে পাহাড়া দিচ্ছি ভয় পেয়ো না। তিনি বলেন, ‘আমরা কি চাই? চয়েসটা কি? কার জন্য কি রেখে যাচ্ছি? কে কার জন্য সাক্ষ্য দিবে? আমার মেয়ে আমার জন্য সাক্ষ্য দিবে, ছেলে আমার জন্য সাক্ষ্য দিবে? না। তোমাকে আমি বলেছিলাম তুমি আমাকে পাপের জিনিস খাওয়াও? না।
আরও বলেন, আমি এমপি, গাজী ভাই মন্ত্রী, এই সম্মান তাকে কে দিয়েছে, ‘আল্লাহ’ দিয়েছে। এসপি সাহেব, আনোয়ার ভাই, বাবু। সব ধর্মই ভাল কথা বলে, খারাপ কিছু বলে না। শিখি কতোটুকু আমরা! ভুল তো করবোই, কিন্তু ভুল করার পর যে সংশোধন করে আল্লাহ তাকে বেশি পছন্দ করে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পিবি আই এর পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (‘খ’ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) সুবাস চন্দ্র সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি, এম, মোশাররফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ মেহেদী ইমরান সিদ্দিকী ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলমসহ জেলা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com