Logo
HEL [tta_listen_btn]

না’গঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

না’গঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা:
কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করা পুলিশ সদস্যদের স্মরণে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে নারায়ণগঞ্জে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ মার্চ) জেলা পুলিশ লাইনসে আয়োজিত এ অনুষ্ঠানে নিহত পুলিশ সদস্যদের পরিবারের লোকজনকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক। বেলা ১১টায় অনুষ্ঠানের শুরুতে অস্থায়ী স্মৃতিস্তম্ভে নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তাদের স্মৃতিতে আয়োজিত আলোচনা সভায় জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, করোনাকালে পুলিশের অনন্য অবদান রয়েছে। পুলিশ, র‌্যাব, ডাক্তারসহ সম্মুখসারির যোদ্ধাদের কারণে আমরা নিরাপদে ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষতার কারণে এই নারায়ণগঞ্জ তথা বাংলাদেশে করোনার সংক্রমন রোধে সক্ষম হয়েছে। অতিথিদের বক্তব্য শেষে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী জেলা পুলিশের ৪ সদস্য কনস্টেবল ইসমাঈল হোসেন, জাকির হোসেন, আবু হোসেন, রনি আহম্মেদের পরিবারের মাঝে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। রনি আহম্মেদের পরিবারকে ডিআইজি হাবিবুর রহমানের পক্ষ থেকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়।
এমপি বাবু যা বললেন:- নারায়ণগঞ্জ ২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু বলেন, আমরা সব সময় চাই পুলিশের সাথে থাকতে। নারায়ণগঞ্জ পুলিশ সুপারকে দেখেছি তার মধ্যে মানবতার একটা বিষেশ চিহ্ন আছে। এর আগে আমি একটি অনুষ্ঠানে এসেছিলাম সেখানে পুলিশ সুপার একটি কনস্টেবলের নামে লাইব্রেরী উদ্ভোদন করেছিলো, এটা খুবই মহান একটি কাজ, জাতি গঠনে এটি একটি অনন্য উদাহরণ। কিছু কাজ সারা জীবন কাজে লাগে, কিছু কাজ সাময়িক সময়ের জন্য কাজে লাগে, আর কিছু কাজ শুধুই ঘৃণা দিয়ে যায়। আমরা চাই এই খারাপ কাজ গুলো বাদ দিয়ে, জাতির পিতার আদর্শকে সূচিত করে আগামী দিনের কর্মসূচি বাস্তবায়ন করি। আমরা সার্বক্ষণিক পুলিশের পাশে থাকবো তাদের যেকোনো কাজে হাত বাড়িয়ে দিবো। আমার ক্ষমতার বাইরে গিয়েও পুলিশের জন্য সার্বিক সহায়তা করতে চাই। অনুষ্ঠানের সভাপতিত্ত¡ করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম(বার)। অনুষ্ঠানের প্রধান অতিথি করা হয় নারায়ণগঞ্জ-১ আসনের এমপি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)কে। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, পিবি আই এর পুলিশ সুপার মনিরুল ইসলাম ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। এমপি বাবু জানান, দীর্ঘদিন রাজপথে আন্দোলন, সংগ্রাম করেছি, অনেক পুলিশ আমাকে সহযোগিতা করেছে, হয়তো পোষাকের কারনে বলতে পারে না অনেকে। আসলে আমি আনন্দ পাই এমপি হিসেবে। কারণ আমি যখন দেখি আমাদের এসপি বঙ্গবন্ধু আদর্শকে লালন করে নিজের মেধা দিয়ে বিসিএস দিয়ে আজ এসপি হয়েছেন তখন বুক ভরে যায়। আসলে যে কমিটমেন্ট রক্ষা করতে পারবে সেই এই দেশকে রক্ষা করতে পারবে, দেশের মঙ্গল কামনা করতে পারে। তিনি আরও বলেন, পুলিশ এমপি সবাই আমরা এক সাথে কাজ করার অঙ্গীকার নিয়ে যদি প্রতিজ্ঞা করি তাহলে নারায়ণগঞ্জ আরও অনেক দূর এগিয়ে যাবে। সব শেষে আমি স্মরণ করতে চাই আমাদের হারিয়ে যাওয়া কনস্টেবল ভাইদের।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পিবি আই এর পুলিশ সুপার মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি, এম, মোশাররফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) সুবাস চন্দ্র সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ মেহেদী ইমরান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (‘বি’ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, সহকারি পুলিশ সুপার (‘সি’ সার্কেল) মোঃ মাহিন ফরাজী, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ সালেহ উদ্দিন আহম্মেদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম, সাধারণ সম্পাদক সালাম খোকন ও অন্যন্য সাংবাদিকসহ জেলা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
এসপি জায়েদুল আলম যা বললেন:-
অনুষ্ঠানে বক্তৃতা কালে জেলা পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম বলেন, আমাদের কাছে থেকে যারা হারিয়ে গেছেন। তারা আমাদের শিখিয়ে দিয়ে গেছেন, কিভাবে নিজের বুকের রক্ত বিলিয়ে দিয়ে দেশমাতৃকার সেবা করা যায়। যে চারজন আমাদের মাঝে থেকে হারিয়ে গেছেন, তাদের পরিবারকে আমি সম্মান ও সেলুট জানাচ্ছি। কারণ তাদের আত্মত্যাগের কারণের বাংলাদেশ পুলিশ সারা বিশ্বের কাছে অনন্য এক মাত্রায় পৌছেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com