Logo
HEL [tta_listen_btn]

কবি আমজাদ হোসেন আর নেই দেশের আলো পরিবারসহ বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ

কবি আমজাদ হোসেন আর নেই দেশের আলো পরিবারসহ বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ

নিজস্ব সংবাদদাতা:
নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ স¤পাদক, বাংলাভিশন ও আজকের পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি আফজাল হোসেন পন্টির পিতা সকলের প্রিয় ও শ্রদ্ধাভাজন কবি আমজাদ হোসেন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। রোববার (১ আগস্ট) বিকেলে ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।তার মৃত্যুতে সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। ষাট দশকের শক্তিশালী কবি আমজাদ হোসেন সাহিত্য বিতানের মাধ্যমে নারায়ণগঞ্জের সাহিত্যচর্চাক  এগিয়ে নিয়ে যান। স্বাধীনতার পর তিনি সাহিত্য বিতানের পাশাপাশি সাংস্কৃতিক সংগঠন শাপলা এবং পলাশের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি নারায়ণগঞ্জ থিয়েটারের প্রতিষ্ঠাকালীন থেকে জড়িত থেকে বেশ কিছু নাটকে অভিনয় এবং পরিচালনা করেন। স্বাধীনতার পরে তিনি আলোচিত ‘তিতাস একটি নদীর নাম’চলচ্চিত্র নির্মাণের সাথে জড়িত ছিলেন। তার দুইটি কাব্য গ্রন্থ বেড়িয়েছে। মৃত্যুকালে কবি আমজাদ হোসেন দুই পুত্র এবং স্ত্রীসহ অসংখ্য আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব এবং শুভাকাক্সক্ষী রেখে গেছেন। তার বড় ছেলে ফয়সাল পরাগ সাংবাদিকতার পাশাপাশি গার্মেন্টস ব্যবসার সাথে জড়িত। অপর ছেলে আফজাল হোসেন পন্টি নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাভিশন ও আজকের পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। রোববার রাত দশটায় উত্তর চাষাঢ়া জামে মসজিদে জানাযা শেষে তাঁকে মাসদাইর কবরস্থানে দাফন করা হয়। কবি আমজাদ হোসেনের মৃত্যুতে বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। প্রদত্ত বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

দেশের আলো পরিবারের শোক

বিশিষ্ট কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমজাদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে দেশের আলো পরিবার। দেশের আলো পরিবারের পক্ষে সম্পাদক ও প্রকাশক আনিসুল ইসলাম সানি এক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বলেন, নারায়ণগঞ্জের সাংস্কৃতিক অঙ্গন একজন গুণী মানুষকে হারালো। তাঁর শূণ্যস্থান সহজে পূরণ হবার নয়। অজাতশত্রæ কবি আমজাদ হোসেন তাঁর কর্মের মাঝেই বেঁচে থাকবেন। তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
এনইউজে’র শোক
নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাভিশন এবং আজকের পত্রিকার সাংবাদিক আফজাল হোসেন পন্টি এবং ইউনিয়নের সদস্য ফরসাল পরাগের পিতা কবি আমজাদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এনইউজের সভাপতি আবদুস সালাম এবং সেক্রেটারী আমির হোসাইন স্মিথ। তারা এক শোক বার্তায় জানান, কবি আমজাদ হোসেনের মৃত্যুতে নারায়ণগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে অপুরনীয় ক্ষতি হয়েছে। তারা সাংবাদিক ইউনিয়নের দুই সদস্যের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। মহান সৃষ্টিকর্তা তাদের যাতে শোক সইবার তৌফিক দান করেন।

বিদ্যানিকেতনের শোক

বিদ্যানিকেতন হাই স্কুল এবং বিদ্যানিকেতন ট্রাস্ট্রের অন্যতম সদস্য আফজাল হোসেন পন্টির পিতা কবি আমজাদ হোসেনের পিতার মৃত্যুতে গভীর মোক প্রকাশ করেছেন বিদ্যানিকেতন ট্রাষ্টের চেয়ারম্যান ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাসেম হুমায়ুন এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা । তারা এক শোক বার্তায় বিদ্যানিকেতন হাই স্কুলের প্রতিষ্ঠাকাল থেকেই এ স্কুলের বিভিন্ন কার্যক্রমে উপস্থিত থেকে সহায়তা করেছেন। কবি আমজাদ হোসেনের বিদেহী আতœার মাগফেরাত কামনা করা হয়।

ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের শোক

অপর এক শোকবার্তায় নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসাসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান শ্যামল এবং সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সবুজ এক শোকবার্তায় সাংবাদিক ফয়সাল পরাগ এবং আফজাল হোসেন পন্টির পিতা কবি আমজাদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

সিপিবি’র শোক

বিশিষ্ট কবি ও ব্যবসায়ী আলহাজ্ব আমজাদ হোসেন এর মৃত্যুতে গভীর শোক, মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা শাখা। একই সাথে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।
দলটির জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম রোববার (১ আগস্ট ) রাতে গণমাধ্যমে এই শোক প্রকাশ করে।শোক বার্তায় হাফিজুল ইসলাম বলেন, আমজাদ হোসেন ছিলেন একজন নিরহংকারী মানুষ। তিনি ছিলেন আমাদের গর্বের মানুষ, বিশিষ্ট কবি। তাঁর মৃত্যুতে আমরা একজন গুণী মানুষ হারালাম। তিনি তার লেখনীতে আমাদের মাঝে চিরজীবন বেঁচে থাকবেন। প্রসঙ্গত, গত ১৫ জুলাই তিনি করোনামুক্ত হন। তবে পরবর্তীতে নানা রকম শারিরিক জটিলতা দেখা দেয়। রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ আগস্ট বিকেল ৫টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কাউন্সিলর খোরশেদ এর শোক

বাংলাভিশন টেলিভিশন ও দৈনিক আজকের পত্রিকার নারায়নগঞ্জ প্রতিনিধি, সাংবাদিক নেতা আফজাল হোসেন পন্টির পিতা বিশিষ্ট কবি ও ব্যবসায়ী আলহাজ্ব আমজাদ হোসেন এর মৃত্যুতে গভীর শোক, মরহুমের রুহের মাগফেরাত কামনা ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মানবিক সংগঠন টিম খোরশেদ এর টিম লিডার এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। শোক বার্তায় কাউন্সিলর খোরশেদ বলেন, আমজাদ হোসেন ছিলেন একজন নিরহংকারী মানুষ। তিনি ছিলেন আমাদের গর্বের মানুষ, বিশিষ্ট কবি। তার মৃত্যুতে আমরা ১৩নং ওয়ার্ডবাসী একজন সদালাপী মুরুব্বি ও বিশিষ্ট নাগরিককে হারালাম। তিনি তার লেখনীতে আমাদের মাঝে চির জীবন বেঁচে থাকবেন ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com