Logo
HEL [tta_listen_btn]

সম্পত্তি দখল নিয়ে তুলকালাম রূপগঞ্জে ২ গ্রুপের সংঘর্ষে নারীসহ আহত ১২

সম্পত্তি দখল নিয়ে তুলকালাম রূপগঞ্জে ২ গ্রুপের সংঘর্ষে নারীসহ আহত ১২

রূপগঞ্জ সংবাদদাতা
রূপগঞ্জে সরকারি সম্পত্তি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে তুলকালাম কান্ডের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া, পাথর নিক্ষেপ ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২১ জুন) বেলা ৩টার দিকে উপজেলার মঠেরঘাট এলাকার সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সামনে ঘটে এ সংঘর্ষের ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, উপজেলার মাঝিনা সুতিরপাড় এলাকায় প্রায় এক বিঘা সরকারি সম্পত্তিতে বসবাস করে আসছেন আছমা বেগমের পরিবার ও ওসমান মিয়ার পরিবারের সদস্যরা। বেশ কয়েক মাস ধরেই ওসমান মিয়ার পরিবারের সদস্যরা আছমা বেগমের পরিবারকে সরকারী সম্পত্তি থেকে উচ্ছেদের পাঁয়তারা চালিয়ে আসছিলো। এছাড়া এ সম্পত্তিকে কেন্দ্র করে ওসমান মিয়ার পরিবারের লোকজনের হামলায় আছমা বেগমের পরিবারের শহিদুল ইসলাম, শাহানারা বেগম, এসএসসি পরিক্ষাথী নুরে আলম আহত হয়। এদের মধ্যে শহিদুল ইসলামের হাত ভেঙ্গে দেয়া হয়। তাকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সরকারি সম্পত্তি লিজ গ্রহণের জন্য উভয়পক্ষ সহকারি কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেন। উভয়পক্ষের মতবিরোধ থাকার কারণে সহকারী কমিশনার (ভূমি) অফিসে মঙ্গলবার শুনানির দিন ধার্য করা হয়। শুনানিতে অংশ গ্রহণ করতে বেলা ৩টার দিকে সহকারী কমিশনার (ভূমি) অফিসের সামনে উভয় পক্ষ হাজির হন। এসময় একপক্ষ আরেকপক্ষকে উদ্দেশ্যে করে গালিগালাজ দিতে শুরু করে। এসময় তারা একে অপরের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। একপর্যায়ে ২ পক্ষের লোকজন মুহূর্তের মধ্যে তুলকালাম কান্ড ঘটিয়ে ফেলে। অফিসের প্রধান ফটকের সামনেই ধাওয়া পাল্টা ধাওয়া, পাথর নিক্ষেপ ও রক্তক্ষয়ী সংঘর্র্ষে জড়িয়ে পড়েন। এসময় ভূমি অফিসের আশপাশে আতংক ছড়িয়ে পড়ে। সংঘর্র্ষে উভয় পক্ষের মোহাম্মদ আলী, শহিদুল ইসলাম, শাহ আলম, শাহানারা, সৌরভ, অজুফা বেগম, হারিজ মিয়া, আবুল বাশার, মতিনসহ অন্তত ১২ জন আহত হন। এসময় স্থানীয় এলাকাবাসী ও ভূমি অফিসের কর্মচারীরা এসে উভয় পক্ষকে সরিয়ে দেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের সংবাদ জানা নেই। যেহেতু আপনাদের মাধ্যমে জেনেছি এখনই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, আমি মিটিংয়ে থাকার কারণে শুনানি করতে পারেনি। তবে, শুনেছি দু’পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com