Logo
HEL [tta_listen_btn]

মহাসড়ক ও হাট পরিদর্শনে ডিসি-এসপি

মহাসড়ক ও হাট পরিদর্শনে ডিসি-এসপি

নিজস্ব সংবাদদাতা
নারায়ণগঞ্জে যানজট নিরসন ও রাস্তায় অরাজকতা প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরির্দশন করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ ও নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম।বৃহস্পতিবার (৭ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকাসহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এসময় যানজটসহ বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন তারা।
জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অনেক ব্যস্ততম একটি মহাসড়ক। এই সড়কে বিভিন্ন ধরনের যানবাহন চলাফেরা করে।এই রাস্তাটা ফ্রি রাখার জন্য আমরা প্রশাসন সার্বক্ষনিক চেষ্টা করছি। আপনারা জানেন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় একটি চোরাস্তার মোড়। এখানে যানবাহনের অনেক চাপ থাকে। আমরা বিশ্বাস করি আগামী কালের মধ্যে এই চাপ আর থাকবে না। মানুষ স্বাচ্ছন্দে বাড়ি যেতে পারবে এবং বাড়ি থেকে ফিরতে পারবে। আমাদের জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট মাঠে কাজ করছে পাশাপাশি আমাদের পুলিশ প্রশাসনও মাঠে আছে। এসময় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বলেন, আমাদের পুলিশ প্রশাসন এবং জেলা প্রশাসন একত্রে মহাসড়কসহ বিভিন্ন স্থান পরিদর্শন করছি। কোন ভাবে যাতে কোন অরাজকতা তৈরী না হয় সেদিকে সার্বক্ষণিক খেয়াল রাখছি। প্রতিনিয়ত অফিসারদের নির্দেশনা দিয়ে যাচ্ছি। মহাসড়কে যানজট নিরসনে আমাদের পুলিশ প্রশাসন সব সময় মাঠে কাজ করছে। মানুষ শান্তিতে যাতে ঈদ যাত্রা করতে পারে এবং শান্তিতে যাতে ঈদ শেষে বাড়ি ফিরতে পারে সেই জন্য আমরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মো. আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান, বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান প্রমুখ।
পশুর হাট পরিদর্শন
নারায়ণগঞ্জে জমে উঠেছে কোরবানির পশু বিক্রির হাট। প্রত্যেকটি হাটেই রয়েছে কঠোর নিরাপত্তা বলয়। বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে ফতুল্লার বিভিন্ন গরুর হাট পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এসময় তারা বিভিন্ন কোরবানির পশুর দাম শুনেন। হাটের লোকদের সাথে কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ বলেন, এবার পদ্মা ব্রিজ হওয়ায় আমাদের ঝিনাইদহ, কুষ্টিয়া, যশোর, চুয়াডাঙ্গা, মেহেরপুর এবং ফরিদপুর এলাকার ব্যাপক গরু এই সেতুর উপর দিয়ে আসছে। পুলিশ সুপার মহোদয়কে নিয়ে আমি অনেকক্ষন ধরে কোরবানির পশুর হাট ঘুরে বিভিন্ন পরিস্থতি দেখছি। এসময় গরুর বেপারীরা সন্তোষ প্রকাশ করে বলেছে, রাস্তায় কোন ধরনের হয়রানী ও কোন কষ্ট হয়নি তাদের। ফলে গরু এবং ব্যবসায়ীরাও সুস্থ আছেন এবং সুন্দরভাবে বেচাকেনা করছেন। তিনি বলেন, নারায়ণগঞ্জ কোরবানির পশুর হাট আজকের থেকেই মোটামুটি জমে উঠেছে। পরিবেশ পরিস্থিতি ও আইন-শৃঙ্খলা ভালো আছে। এখানকার ব্যবসায়ী ও ইজারাদার যারা আছেন তারা সবাই আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সন্তোষ প্রকাশ করেছেন। আর এভাবে চলতে থাকলে ব্যবসায়ী ও ইজারাদার সকলে ভালো থাকবে এবং ব্যবসায় লাভের মুখ দেখবে।
কয়েকটি হাটে জোর করে গরু নামানোর অভিযোগ উঠেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের অভিযোগ আসলে মানুষ হাতের আন্দাজে বলে। যদি কেউ নির্দিষ্ট করে বলতে পারে যে, কোন হাটে জোর করে গরু নামানো হচ্ছে, তাহলে আমরা অবশ্যই ব্যবস্থা নিবো। এসময় নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বলেন, নারায়ণগঞ্জে বিভিন্ন কোরবানির পশুর হাটে পর্যাপ্ত গরু উঠেছে। প্রত্যেক বছরের মতো এবারও আমি এবং জেলা প্রশাসক মহোদয় নারায়ণগঞ্জের সকল হাট পরিদর্শনে যাচ্ছি। হাটের ইজারাদার, স্থানীয় জনপ্রতিনিধি এবং যারা বিভিন্ন জায়গা থেকে হাটে কোরবানির পশু নিয়ে আসছে তাদের সাথে কথা বলছি। তারা সবাই আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সন্তোষ প্রকাশ করেছে। এছাড়া কোন রকমের অনিয়ম এখন পর্যন্ত ধরা পড়েনি।
ইজারাদারদের উদ্দেশে তিনি বলেন, আমাদের অনুরোধ কেউ যেন কোরবানির পশু নিয়ে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটায়। পশু নিয়ে বেপারিরা যে হাটে যেতে চায় সেই হাটে যাবে, কেউ যেনো তাদের না আটকায়। যদি কেউ বেপারিদের ইচ্ছেমতো হাটে যেতে বাধা দেয় বা কোন রকমের অনিয়ম ধরা পড়ে, তা হলে তাদের উপর কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে ইজারাদার সকলেরই সহযোগিতা আমরা চাচ্ছি এবং পাচ্ছিও। এসময় তিনি নারায়ণগঞ্জবাসীদের অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান। হাটপরিদর্শনকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) নাজমুল হাসানসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com