Logo
HEL [tta_listen_btn]

২৫ আগস্টের হরতাল সফল করুন  সিপিবি

২৫ আগস্টের হরতাল সফল করুন  সিপিবি

নিজস্ব সংবাদদাতা
জ্বালানী তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোট আহুত আগামী ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফল করতে গণসংযোগ ও প্রচারপত্র বিলি করছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ‘সিপিবি’ নারায়ণগঞ্জ জেলা কমিটির নেতৃবৃন্দ।
শনিবার (২০ আগস্ট) দুপুরে শহরের মিশনপাড়া থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়কের ২নং রেলগেট পর্যন্ত এ প্রচারণা কর্মসূচি পালন করেছেন তারা।
সিপিবি জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিবনাথ চক্রবর্তীর নেতৃত্বে প্রচার কর্মসূচিতে অংশগ্রহণ করেন, জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য আ. হাই শরীফ, বিমল কান্তি দাস, শাহানারা বেগম, জেলা কমিটির সদস্য জাকির হোসেন, কৃষ্ণা ঘোষ, সুজয় রায় চৌধুরী বিকু, মনিরুজ্জামান চন্দন, আ. মালেক ও শ্রমিক নেতা এম এ শাহীন। এসময় নেতৃবৃন্দ বলেন, শুধু হায়-হুতাশ করলে সংকট থেকে মুক্তি পাওয়া যাবে না। অন্যায় ও জুলুমের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জোরালো প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। তবেই সাধারণ জনগণের জীবন রক্ষা পাবে। জ্বালানীঢ তেল, ইউরিয়া সার, খাদ্যপণ্যসহ নিত্যপণ্য, পানি, ওষুধ এবং পরিবহনের ভাড়া অস্বাভাবিকভাবে বাড়ানো হয়েছে। ফলে সব কিছুর দাম এখন জনগণের নাগালের বাইরে চলে গেছে। দেশের সাধারণ মানুষ চরম সংকটে নিমজ্জিত হয়েছে। মূল্যবৃদ্ধির চাপে জনগণ আজ দিশেহারা। কোন দায়িত্বশীল সরকার এটা করতে পারেনা। আবার বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা চালিয়েছে। অন্যদিকে দুর্নীতি ও লুটপাট করে দেশের সাধারণ মানুষের টাকা বিদেশে পাচার করে দেয়া হচ্ছে। জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা থাকলে অস্বাভাবিকভাবে মূল্যবৃদ্ধি হোত না। তারা বলেন, এই অবস্থার পরিবর্তন ছাড়া সংকট থেকে জনগণের মুক্তি নেই। দেশের মানুষকে রক্ষা করতে হলে সব কিছুর দাম কমিয়ে সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। শ্রমজীবী মানুষের আয় রোজগার বাড়াতে হবে। এই লক্ষ্যে গণসংগ্রাম গড়ে তুলে আওয়ামী সরকারের দুঃশাসন হটাতে হবে। চলমান ব্যবস্থা বদলাতে হবে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি তথা বামপন্থীরা রাজপথে লড়াই সংগ্রাম করছে।
নেতৃবৃন্দ সারাদেশের জনগণকে এই সংগ্রামে যুক্ত হয়ে দাম কমানোর দাবি আদায়ে বাম গণতান্ত্রিক জোট আহুত বৃহস্পতিবার (২৫ আগস্ট) দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ১২টা) হরতাল পালনের আহŸান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com