Logo
HEL [tta_listen_btn]

না’গঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালিত

না’গঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালিত

নিজস্ব সংবাদদাতা
বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে নারায়ণগঞ্জে বিভিন্ন সংগঠনের ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। জন্মদিন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাদের নামে অনেক অপপ্রচার হচ্ছে। অপপ্রচার থাকবেই। কিন্তু এই অপপ্রচারের মাঝখানেই আমাদের প্রধানমন্ত্রী অনেক কাজ করে যাচ্ছেন অনেক সিন্ধান্ত নিয়ে যাচ্ছেন। তার পাশাপাশি আমরা যদি তার হাতকে শক্তিশালী করতে না পারি। আমরা যদি কাজ না করি, তাহলে এই দেশ আগানো যাবেনা। বুধবার (২৮ সেপ্টম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, অনেকেরই ধারণা যে, নারীরা শুধু ঘরেই থাকবে। তারা সংসার করবে, সন্তান মানুষ করবে। এর বাইরে যেনো আর কোনো কাজ নেই। আমি চাই আপনারা সবদিকেই একটু চোখ এবং কান খোলা রাখেন। দেখেন দেশ কিভাবে চলছে। কোথায় যাচ্ছে। আমাদের প্রান্তিক জনগোষ্ঠী বলি, নি¤œ আয়ের মানুষই বলি, যদি সবাই দেশের উন্নয়ণে অংশগ্রহণ করতে না পারি, তাহলে কিন্তু এই দেশ খুব বেশি এগিয়ে যেতে পারবেনা। এই কারণেই কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে থাকেন, দেশের প্রত্যেকটি নারী পুরুষের দেশের স্বার্থে উন্নয়নে অংশগ্রহণ করতে হবে। নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ও শিক্ষা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্তু কাজ করছেন। সর্বস্তরের নারীদের সমান সুযোগ করে দেওয়া হচ্ছে। মেয়র আইভী আরো বলেন, এই যে পদ্মা সেতু হলো এটা কিন্তু আমাদের নিজেদের টাকাতে হয়েছে। আমাদের প্রত্যেকের টাকা এখানে আছে। আমাদের সকলের ট্যাক্সের পয়সায় এই পদ্মা সেতু করা হয়েছে। এটা আমাদের সেতু, আমাদের গর্ব। এটার সিদ্ধান্ত নিয়েছে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী। একই ভাবে কর্ণফুলী টানেল হয়েছে এছাড়া আরো অনেক বড় বড় প্রকল্পের কাজ এই সরকারের অধীনে চলমান আছে।
জেলা আ’লীগ
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বলেন, দলের ভিতরে হাইব্রিড কাউয়ায় ভরে গেছে। তারা এখন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের ¯েøাগান দেয় না তারা তাদের নেতার নামে ¯েøাগান দেয়। তারা জানে না আজকে প্রধানমন্ত্রী আছে বলে আমরা আছি। প্রধানমন্ত্রী যদি ক্ষমতায় না থাকে তাহলে আমাদের কিন্তু কারোই ক্ষমতা থাকবে না। কারণ, প্রধানমন্ত্রীকে ছাড়া আমাদের সকলের ব্যালেন্স জিরো। সুতরাং ভাইয়ের নামে ¯েøাগান বাদ দিয়ে আওয়ামী লীগের ¯েøাগান দেন জননেত্রী শেখ হাসিনার নামের ¯েøাগান দেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার ৭৬তম জম্মদিন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় শহরের ২নং রেলগেট আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন আহমেদ। পরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়। আবদুল হাই আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাসহ জাতীয় ৪ নেতা হত্যার বিচারকাজ সম্পন্ন করেন। বঙ্গবন্ধুর কন্যা হাত ধরে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল পরিণত হচ্ছে। সারা বাংলাদেশের উন্নয়ণে ছেয়ে গেছে। কিন্তু একটি গোষ্ঠী জামাত-বিএনপি দোসররা প্রধানমন্ত্রী উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে অপপ্রচারে লিপ্ত রয়েছে। কিন্তু এ সকল অপপ্রচার চালিয়ে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করা যাবে না। বঙ্গবন্ধুর কন্যা তার বাবার স্বপ্ন পূরণ করতে সকল বাধা অতিক্রম করে দুর্বার গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে আমরা সকলেই সেই উন্নয়ণের সহযোগি হিসাবে প্রধানমন্ত্রীর পাশে থেকে কাজ করব। ইনশাল্লাহ আগামী ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আবারও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসবে। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই’র সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এমএ রাসেলের সঞ্চালনায় এসময়ে আরও উপস্থিত ছিলেন সাবেক নারী সাংসদ এড. হোসনে আরা বেগম বাবলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, আবু সুফিয়ান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. নুরুল হুদা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুর হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নিজাম আলী, মহিলা সম্পাদিকা মরিয়ম কল্পনা, সদস্য হাজী আমজাদ হোসেন, খন্দকার আবুল বাশার টুকু, শামসুজ্জামান ভাষানী, মো. শহিদুল্লাহ, জেলা কৃষক লীগের সভাপতি নাাজি উদ্দিন আহমেদ, মহানগরর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, সোনাকান্দা ইউনিয়নের প্রচার সম্পাদক মো. শাহজাহান, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি জসিম উদ্দিন, কার্যকরী সভাপতি এড. স্বপন ভূঁইয়া, সাধারণ সম্পাদক পরেশ চৌধুরীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
মহানগর আ’লীগ
বাংলাদেশ জাতীয়বাদী দলের বিএনপি কেন্দ্রীয় নেতাদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। তিনি বলেছেন, আগামীতে নারায়ণগঞ্জে আসবেন, মনে রাখবেন এটা বঙ্গবন্ধুর গোপালগঞ্জের পরের জেলা নারায়ণগঞ্জ। এখানে আওয়ামী লীগের সৃষ্টি হয়েছে। আমরা অনেক দৈর্য ধারণ করেছি। আগামীতে যদি নারায়ণগঞ্জে এসে উল্টাপাল্টা কথা বলেন নেত্রীর বিরুদ্ধে, আমরা কিš‘ সাথে সাথে দাত ভাঙ্গা জবাব দিয়ে দিবো। আমরা চাই শক্তিশালী বিরোধী দল। এর মানে এই না যে আপনারা আবারো ৭৫ ঘটাবেন, বিশৃঙ্খলা ঘটাবেন। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বুধবার (২৮ সেপেটম্বর) রাতে নগরীর ২নং গেট অব¯ি’ত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে খোকন সাহা এই হুশিয়ারি দেন। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে দোয়া মেষে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতৃবৃন্দরা কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন। এসময় খোকন সাহা আরও বলেন, আওয়ামী লীগ একটি সুসংগঠিত দল। গত সিটি নির্বাচনে মেয়র আইভীকে মনোনয়ন দেযা হয়েছিলো, আমরা চেয়েছিলাম আনোয়ার ভাইয়ের মনোনয়ন। তবে, মেয়রকে পাশ করাতে আমরা সবাই মিলে কাজ করেছি। জোটের সার্থে নারায়ণগঞ্জের দুটি আসন আমাদের ছেড়ে দিতে হয়েছিলো। নেত্রী নির্দেশ দিছেন, আমরা তাদের পাশ করাতে আপ্রান চেষ্টা করেছি। এবার জেরা পরিষদ নির্বাচনে আমরা ১০/১২ জন মনোনয়ন চেয়েছি নেত্রী চন্দনশীলকে মনোনয় দিয়েছেন। আমরা সবাই মেনে নিয়েছি। আওয়ামী লীগ একটা শক্তিশালী ডিসিপ্লিন্টের দল। তিনি বলেন, আগামী ১ অক্টোবর জেলা আওয়ামী লীগের বর্ধীত সভা, ২ তারিখে মহানগরের বর্ধিত সভা করার নির্দেশষ দিয়েছে কেন্দ্র। জেলা আওয়ামী লীগের সম্মেলন ২২ তারিখ, মহানগরের ২৪ তারিখ। এই সম্মেলনকে ঘিরে আপনারা দলকে চাঙ্গা করেন। আমরা আরেকবার প্রমান করতে চাই এটা নারায়ণগঞ্জ। আমাদের মধ্যে বিভেদ থাকতে পারে, তবে নেত্রীর প্রশ্নে আমরা কারো সাথে আপোশ করি না। বিএনপিকে উদ্দেশ্য করে খোকন সাহা বলেন, গত ১ তারিখে রণক্ষেত্র করেছেন আপনারা। আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করেছেন। বিশ্বের বিভিন্ন দেশে তাদের নিষিদ্ধ করাতে বিভিন্ন অপচেষ্টা চালা”েছন। অনেকে বলেন বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, তারা নিশ্চই এতে খুশি হন। আমরা বলতে চাই, রাজনীতি সুশৃঙ্খল ভাবে করেন। রাজনীতির ময়দানকে যদি কুলশিত করার চেষ্টা করেন তাহলে ছাড় দেয়া হবে না। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা একত্রিত হয়েছে। এসময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও উপ¯ি’ত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত চেয়ারম্যান বাবু চন্দনশীল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরাফত, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, বিদ্যুৎ কুমার সাহা, শিখন সরকার শিপন, নাজমুল আলম সজল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com