Logo
HEL [tta_listen_btn]

ত্বকী হত্যার বিচার করতে হবে মেয়র আইভী

ত্বকী হত্যার বিচার করতে হবে মেয়র আইভী

নিজস্ব সংবাদদাতা
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আজকে শেখ রাসেলের জন্মদিনে দাঁড়িয়ে আমরা দাবি করছি, নারায়ণগঞ্জের ত্বকী হত্যারও বিচার করা হোক। যেটি অত্যন্ত আলোচিত হত্যাকান্ড। এই শহরে এরকম আরো অনেক হত্যাকান্ড ঘটেছে। আমরা চাই সে হত্যাকাÐের বিচার করা হোক।মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জে চারুকলা ইন্সটিটিউট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সকল বাচ্চাকে হত্যা করা অপরাধ। নারায়ণগঞ্জ শহরে যত শিশু হত্যা হয়েছে আমরা সকল হত্যাকাÐের প্রতিবাদ জানাচ্ছি। আমরা চাই শেখ রাসেলের হত্যাকারীদের যেভাবে বিচার হয়েছে তদ্রæপ ভাবে নারায়ণগঞ্জসহ সারা বাংলাদেশে যত হত্যাকাÐ হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে সেসব হত্যাকাÐের বিচার করে। তিনি বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই, কারণ মানবতার জননী তিনি। তার কাছে বিচার চেয়ে সবাই বিচার পায়। তাই তার কাছে আমাদের অনেক বেশি দাবি।
মেয়র আইভী বলেন, আমরা এই পার্ক করেছি শেখ রাসেলের নামে। আমরা শেখ রাসেলকে স্মরণ করার জন্য, স্মরণীয় করে রাখার জন্যই পার্ক তার নামে করেছি। আমি মাননীয় রেলমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি আজকের এই অনুষ্ঠানে দাঁড়িয়ে, আমরা এই পার্ক করেছি ড্যাপ ডিটেল এরিয়া প্যানেলের নকশা দেখে। নকশা অনুযায়ী নারায়ণগঞ্জের খেলাঘর মামলা করেছিল, হাইকোর্টে রায় অনুযায়ী এবং আরো অনেক কাগজপত্রের বিনিময়।
তাই আমি মাননীয় রেলমন্ত্রীকে অনুরোধ করব, আপনি এই পার্কে আসে ঘুরে দেখেন এবং আপনিও শেখ রাসেলের নামে এ পার্ক করার অনুমতি দিয়ে দেন। আমরা আজকে শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে দাঁড়িয়ে আপনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি, কারণ বঙ্গবন্ধু ট্রাষ্ট থেকে এই পার্কের অনুমোদন দেওয়া আছে। আমি জানিনা আপনি কেন, কি কারণে এ পার্কের অনুমতি দিতে চাচ্ছেন না। তাই আমি আপনাকে বলতে চাই, আপনি আপনি আসেন ঘুরে দেখেন এবং এই বাচ্চাদের অনুরোধে এই পার্কটি শেখ রাসেলের নামে করার অনুমতি দেন। মেয়র বলেন, আমরা চাই শেখ রাসেলকে স্মরণীয় করে রাখতে। আমরা চাই বা না চাই ইতিহাসের পাতায় তার স্থান হবে সর্বোচ্চস্থান এবং সে যেখানেই থাকুক আল্লাহর দরবারে সে বেহেশতী শুধু সে না, তার পরিবারের সকলেই। আমরা দোয়া করি। আল্লাহ তাকে জান্নাতবাসী করুক এবং ইতিহাসের পাতায় তার নাম যেন স্বর্ণাক্ষরে লেখা থাকে। আমি বাংলাদেশ ও বহির্বিশ্বের সকল নাগরিককে বলতে চাই, এই বর্বরোচিত হত্যাকাÐ যাতে আর কখনো না ঘটে এবং যেটা হয়েছে ইতিহাসের জঘন্যতম অপরাধ বলেই মনে করি। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, কাউন্সিলর শাওন অংকন। আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত প্রমুখ। এনসিসির আয়োজন শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি)।মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউট ভবনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনসিসি মেয়র আইভী।এসময় মেয়র আইভী বলেছেন, আমরা সবাই শেখ রাসেলের জন্য দোয়া করব আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন। তিনি বলেন, আমরা সব সময় মনে রাখব যে শিশু হত্যা করা পৃথিবীর জঘন্যতম অপরাধ। শেখ রাসেল ও তার পরিবারকে যারা হত্যা করেছে আমরা তাদের প্রতি নিন্দা জানাই। এ পৃথিবী যতদিন থাকবে ততদিন শেখ রাসেল ও তার পরিবারের হত্যাকারীদের প্রতি ঘৃণা জানাবো। আমরা চাই না পৃথিবীতে আর কোন ফ্যামিলিকে (পরিবার) এভাবে হত্যা করা হোক। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার ও সনদ তুলে দেন এবং শিশুদরে নিয়ে কেক কেটে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদযাপন করেন এনসিসি মেয়র। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, কাউন্সিলর শাওন অংকন। আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com