Logo
HEL [tta_listen_btn]

এনসিসি প্যানেল মেয়র নির্বাচন ১২ ডিসেম্বর

এনসিসি প্যানেল মেয়র নির্বাচন ১২ ডিসেম্বর

নিজস্ব সংবাদদাতা
অবশেষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (এনসিসি) এরপ্যানেল মেয়র নির্বাচিত হতে যাচ্ছে। আগামী ১২ ডিসেম্বার এনসিসির সভায় কাউন্সিলরদের মধ্য থেকে প্যানেল গঠন করা হবে। ইতোমধ্যে বিভিন্ন কাউন্সিলররা নির্বাচনের প্রস্তুতি নিয়েছে। সকল কাউন্সিলরদের কাছে চাইছেন দোয়া। অনেকেই এনসিসির মেয়রের সমর্থিত প্রার্থী হিসেবে নিজেকে জাহির করার চেষ্টা করছেন। কেউ আবার নিজেকে প্রকাশ করছেন ওসমান বলয়ের লোক হিসেবে।
জিতবে কে এবারের নির্বাচনে প্যানেল মেয়র ১ হিসেবে লড়াইয়ের গুঞ্জন শোনা যাচ্ছে সংরক্ষিত কাউন্সিলর আফসানা আফরোজ ও ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল করিম। প্যানেল মেয়র ২ হিসেবে গুঞ্জন শোনা যাচ্ছে কাউন্সিলর শওকত হাশেম শকু, মাকসুদুল আলম খোরশেদ ও মনিরুজ্জামান মনির। এছাড়া প্যানেল মেয়র ৩ এর মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি ও মিনোয়ারা মিনুর নাম। এদের মধ্যে আফসানা আফরোজ মেয়র সেলিনা হায়াৎ আইভীর ঘনিষ্টজন হিসেবে বেশ পরিচিত আর ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল করিম পরিচিত ওসমান বলয়ের লোক হিসেবে। তবে, অনেকেই বলছেন, মো. আব্দুল করিম বাবুর পাল্লা ভারী। উদহারণ হিসেবে তুলে ধরছেন স¤প্রতি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ১নং ওয়ার্ডের চিত্র। কারণ ওয়ার্ডটির ভোটার ছিল মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ ৩৬ কাউন্সিলর। সেই নির্বাচনে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ঘনিষ্টজন ছিলেন জাহাঙ্গীর আলম আর মজিবুর রহমান ছিলেন ওসমান বলয়ের প্রার্থী। দু‘জনই ১৫টি করে ভোট পেয়ে সমানে সমান হয়েছিলেন। পরে লটারীতে জয় পেয়েছেন মজিবুর রহমান।
৯ মাস পর নির্বাচন
স্থানীয় সরকার এনসিসির আইন-২০০৯ এর ২০ ধারা অনুযায়ী, নির্বাচনটি হওয়ার কথা ছিল এনসিসির গঠিত হওয়ার প্রথম সভার ১ মাসের মধ্যে। কাউন্সিলরগণ অগ্রাধিকার ভিত্তিতে নিজেদের মধ্যে ৩ সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল নির্বাচিত করবে। নির্দিষ্ট সময়ের মধ্যে মেয়রের প্যানেল নির্বাচিত করতে ব্যর্থ হলে সরকারের পক্ষ থেকে প্যানেল মনোনিত করার বিধান রয়েছে ২০ এর ২ ধারায়। গত ১৬ জানুয়ারি এনসিসির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথম মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় ১৪ মার্চ। এরপর চলে গেছে দীর্ঘ প্রায় ৯ মাসের বেশি সময়। এনসিসির ১৪নং ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র মনিরুজ্জামান মনির বলেন, আইনে যেটাই থাকনা কেন, মেয়র যেদিন দিবে, সেদিনই হবে। এরআগেও ২০১১ সালে প্যানেল মেয়র নির্বাচন হয়েছে ৭ মাস পরে আর ২০১৬ সালে হয়েছে ৮ মাস পরে। এটা পুরোটাই মেয়রের ইচ্ছা। এনসিসির ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাশেম শকু জানান, নির্বাচনে ২নং প্যানেল মেয়র পদে সকলের কাছে দোয়া প্রার্থী। এনসিসির একাধিক কাউন্সিলর জানান, এ সভায় প্যানেল মেয়র নির্ধারণ হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com