Logo
HEL [tta_listen_btn]

রাজউককে মানিক মিয়ার বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন

বন্দরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক নকশাবহির্ভূত ভবন উচ্ছেদের ১ মাস পার হতে না হতেই অদৃশ্য ক্ষমতার বলে উচ্ছেদকৃত ভবন পুনর্নির্মাণে মেতে উঠার গুরুতর অভিযোগ পাওয়া গেছে রূপালী আবাসিক এলাকার ভবন মালিক মানিক মিয়ার বিরুদ্ধে। সম্প্রতি সময়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ নকশাবহির্ভূত ভবন নির্মাণ কাজ, রাস্তা দখল করে সীমানা প্রাচীর ও বারান্দা নির্মাণসহ বিভিন্ন অপরাধে বাড়ির মালিক মানিক মিয়াকে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়। এদিকে বাড়ি মালিক মানিক মিয়া অদৃশ্য ক্ষমতার বলে রাজাউক কর্তৃক ভেঙ্গে দেয়া ভবন কিভাবে পুণঃসংস্কার করেন তা নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা ও সমালচনা। এ ব্যাপারে ভবন মালিক মানিক মিয়ার ব্যবহারকৃত নাম্বার মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোনটি রিসিফ না করে কেটে দেন।
উল্ল্যেখ্য, ১ ডিসেম্বর সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডস্থ রূপালী আবাসিক এলাকায় নকশাবহিভূত ভবন নির্মাণের অপরাধে উল্লেখিত এলাকার জনৈক মানিকের ১০ তলা ভবনে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় ভবন নকশাবহির্ভূত সীমানা প্রাচীর ও বারান্দা তৈরি ও বার্তী নির্মাণ করায় বাড়ির মালিক মানিক মিয়াকে ১০ লাখ টাকা, রুকন মিয়াকে ৩ লাখ টাকা ও আব্দুল মাজিদকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে নির্মাণাধীন ভবনে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয় এবং ভবনের বর্ধিতাংশ ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়।
রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ করার বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিকদের নোটিশ দেয়া হয়। কিন্তু তারা এর জবাব না দিয়ে নির্মাণকাজ অব্যাহত রাখেন। বিধিনিষেধ অমান্য করায় ভবনগুলোতে উচ্ছেদ অভিযান চালানো হয়। রাজউকের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com