Logo
HEL [tta_listen_btn]

ফতুল্লা স্টেডিয়ামের উন্নয়ন কাজ শীঘ্রই : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আমাদের ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামটি দীর্ঘদিন পানির নিচে আছে। দীর্ঘ ৫ বছর ফিজিবিলিটি স্টাডি করে রিপোর্ট জমা দেয়া হয়েছে। আমরা আড়াইশ’ কোটি টাকা বরাদ্দ পেয়েছি। আশা করি, খুব শীঘ্রই স্টেডিয়ামের উন্নয়নের কাজ শুরু হবে। শনিবার (২৭ মে) বিকেলে বঙ্গসাথী ক্লাবের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ফুটবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে নারায়ণগঞ্জের ৪টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজ বরাদ্দ করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর উপজেলায় জায়গার অভাবে আমরা স্টেডিয়াম করতে পারিনি। শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য আরেকটি প্রজেক্ট নেয়া হয়েছে। আশা করি তাও হবে।
তিনি আরও বলেন, উজ্জ্বল বলেছে ইন্টার স্কুল ফুটবল টুর্ণামেন্ট একসময় ছিল। ফুটবল ফেডারেশন এ উদ্যোগ না নেয়ায় আমরা সেটা চালাচ্ছি। গত বছরও ১ লাখ ৪০ হাজার শিক্ষার্থী সেখানে অংশ নিয়েছে। আমরা উপজেলা-জেলা পর্যায়ে টিম করছি। তারপর জাতীয়, আন্তর্জাতিক।
এসময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জ এক সময় রাজনীতিতে ও অর্থনীতিতে সমৃদ্ধ ছিল। বাংলাদেশের রাজধানী ছিল সোনারগাঁ। কোন কিছুতেই আমরা পিছিয়ে ছিলাম না। এখন আমরা পিছিয়ে গেছি। আমরা এখন আমাদের ঐতিহ্যকে ফিরিয়ে আনতে চাই। খেলাধুলার মাধ্যমে, সাংস্কৃতির মাধ্যমে এবং সুন্দর রাজনৈতিক চর্চার মাধ্যমে। আমাদের নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে তবে সেটা সুষ্ঠুভাবে। আমরা এমন নেতাকে নেতৃত্ব দিতে চাই যে মানুষের কাতারে আসবে, মানুষের কল্যাণে কাজ করবে। শেখ হাসিনার হয়ে কাজ করবে। মুখে বলবে শেখ হাসিনা, কাজ করবে অন্যকিছু। বলবে নৌকা, কাজ করবে আরেকটা। আমরা এমন নেতা চাই না। ২০০৩ সালে যখন অনেকে কথা বলতে পারেনি, এই শহরের অনেক রাঘব বোয়ালরা পালিয়ে গিয়েছিল তখন আমার পাশে এসে দাঁড়িয়ে ছিলেন আহসানুল্লাহ চাচা। সেই সময় আমি নির্বাচন করেছি।
মেয়র আইভী বলেন, আগামী মাসে উদ্বোধন হবে দেওভোগে অবস্থিত পার্কটি। যার নামকরণ করা হচ্ছে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের নামে। পার্কে ১৮ একর জমি আছে। এরমধ্যে ৭ একরে করা হয়েছে লেক। জমিগুলো রেলওয়ের হলেও আমি জোর করে দখল করে পার্কটি করেছি। আগামী মাসে মাননীয় প্রধানমন্ত্রী এটা উদ্বোধন করবেন।
শেখ রাসেল পার্ক সম্পর্কে তিনি আরও বলেন, এখানে এক সময় বস্তি ছিল, মাদকের অভয়ারণ্য, অসামাজিক কার্যকলাপ ছিল, অনেক কষ্টে এই মাঠ করেছি, আশা করি জায়গাটি আমাদের রেলমন্ত্রী দিয়ে দিবেন।
মেয়র সেলিনা হায়াত আইভী আরো বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ২৭টি ওয়ার্ড রয়েছে। ওয়ার্ডগুলোতে অনেকগুলো মাঠ আমরা করেছি। ইতোমধ্যে আমরা ১৮টি মাঠের কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। বাকিগুলো করতে পারিনি। কারণ জায়গার অভাব। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, শিশুদের জন্য মাঠ, পার্ক করতে হবে। সেখানে আমরা জায়গা পাইনি। যদি স্মার্ট নগরী গড়তে হয়, যদি শিশু বান্ধব নগরী করতে হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি যদি রক্ষা করতে হয়, তাহলে সিটি কর্পোরেশনের ভিতরে যত সরকারি জায়গা আছে, সেটা যে সংস্থারই হোক না কেন, আমাদেরকে শর্ত সাপেক্ষে হস্তান্তর করা উচিত। সেখানে আমরা মাঠ করবো, পার্ক করবো, জনগণের চলাচলের ব্যবস্থা করবো।
এসময় ক্রীড়া সংস্থার সমালোচনা করে মেয়র বলেন, আমাদের দু’টি মাঠ ক্রীড়া সংস্থা দখল করে রেখেছে। জেলা ক্রীড়া সংস্থা থেকে এই মাঠগুলোতে খেলা হয় না। টুর্ণামেন্ট ছাড়ে না বিধায় পরিত্যক্ত অবস্থা পড়ে থাকে। আমার দু’টা মাঠ ওদের কাছে আছে। আমি অনুরোধ করবো, আমাদের মাঠ আমাদের দিয়ে দেয়া হোক।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আবদুল কাদির, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ও বঙ্গসাথী ক্লাবের প্রতষ্ঠিাতা সভাপতি আহমদে আলী আহমদ রেজা উজ্জ্বল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com