Logo
HEL [tta_listen_btn]

লোভ ভালোকে খারাপ বানায় : এমপি সেলিম ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, আমাদের মাঝে লোভী আছে, বাটপার আছে, খারাপ মানুষ আছে। যে ভালো মানুষ খারাপ হয়ে গেছে তাদেরকে সহজে ভালো করা যায় না। ভালো মানুষ খারাপ হতে সময় লাগে না। লোভ ভালোকে খারাপ বানিয়ে ফেলে।
বঙ্গবন্ধু মারা না গেলে আমরা দিক নির্দেশনা দেয়ার মতো একজন লোক পেতাম। ওরা আমাদের কোন ক্ষতি করতে পারেনি, বঙ্গবন্ধুকে হত্যা করে তাদের জয় হয়নি তাদের পরাজয় হইসে। একজন ভালো মানুষের দিক নির্দেশনা পেলে একটি জাতি বা একটি সংসারে উন্নতি দেখা যায়। অতঃপর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের দায়িত্ব নিলেন, উনাকে জোর করে দায়িত্ব দেয়া হলো। শনিবার (২৭ মে) সকালে নারায়ণগঞ্জ কলেজের কৃতি শিক্ষার্থী সংবার্ধনা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন।
সেলিম ওসমান বলেন, এবারের মতো এত আনন্দঘন ঈদ আমি আগে দেখি নাই। ঈদ করার পর ১৫ দিন কেউ শহরের আসে নাই, সবাই দেশের বাড়ি চলে গেছে। শান্তিতে সবাই সবার বাড়িতে চলে গেছে। যেখানে যেতে ৭ থেকে ৮ ঘন্টা সময় লাগতো সেখানে মানুষ অর্ধেকেরও কম সময়ে চেলে গেছে।
তিনি বলেন, আজ আমাদের একটা অর্থনৈতিক দুর্যোগ চলছে, শুধু আমাদের না সারা বিশ্বেই এই দুর্যোগ চলছে। আজ সবচেয়ে করুণ অবস্থা হচ্ছে এক্সপোর্ট-ইনপোর্টার যারা আছে। রাস্তার ভিখারি থেকেও খারাপ অবস্থা। বিদেশিরা যে আমাদের দুইটা টাকা বাড়ায় দিবে, ওরাও তো ফকির। পেঁয়াজের দাম কমাতে বলা হচ্ছে, না হয় পেঁয়াজ ইনপোর্ট করা হবে। আরে পেঁয়াজ ইমপোর্ট করতে করতে তো কোরবানির ঈদ চলে যাবে। আর সিন্ডিকেট কি করছে, যতদিন না পেঁয়াজ ইমপোর্ট হয় ততদিন দাম বাড়ায় রাখছে। সরকারের পাওয়ার বেশি নাকি সিন্ডিকেটের পাওয়ার বেশি। আমাদের কন্ট্রোল নাই, আমাদের মাঝে লোভি আছে, বাটপার আছে, খারাপ মানুষ আছে। যে ভালো মানুষ খারাপ হয়ে গেছে তাদের সহজে ভালো করা যায় না।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কোন সংগঠন বা প্রতিষ্ঠানের সভাপতি হতে হলে ডিগ্রির সার্টিফিকেটটা অন্তত লাগবে। কিন্তু দেখা যায় স্থানীয় মাতব্বর চেয়ারম্যানরা স্কুলের সভাপতি হয়ে বসে আছে। এখন আমি কি করবো। তবে, সুশিক্ষত মানুষ গুলো আমার চাই। আমাকে এখন যতই সম্মান দেয়া হোক না কেন, আমি যদি মানুষ না হই তাহলে কাজ করতে পারবো না।
নারায়ণগঞ্জ কলেজ গভর্ণিং বডির সভাপতি মোহাম্মদ হাতেমের সভাপতিত্বে সংবার্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল ও আইএফআইসি ব্যাংক নারায়ণগঞ্জ জেলা শাখার চিফ ম্যানেজার আব্দুর রহমান।
আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্লথ মার্চেন্টস এসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহা, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সবাপতি আরিফ আলম দিপু, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ হরমুজ আলী, উপাধ্যক্ষ ড. ফজলুল হক রুমন রেজাসহসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com