Logo
HEL [tta_listen_btn]

দেশে ২৪ ঘন্টায় ৬৭ ডেঙ্গুরোগী

দেশে গত ২৪ ঘণ্টায় ৬৭ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার (২৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সঙবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারা দেশে নতুন ৬৭ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ৫৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারা দেশে সর্বমোট ২শ’ ৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১শ’ ৮০ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ২৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২৮ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১ হাজার ৭শ’ ৭১ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১শ’ ৭৭ এবং ঢাকার বাইরে সারা দেশে ৫শ’ ৯৪ জন ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগীর সংখ্যা ১ হাজার ৫শ’ ৪৯ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৯শ’ ৮৭ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৫শ’ ৬২ জন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩শ’ ৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২শ’ ৮১ জনের মৃত্যু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com