Logo
HEL [tta_listen_btn]

দেশে ২৪ ঘন্টায় ১ ডেঙ্গুরোগীর মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে আরও ৬শ’ ৫ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারা দেশে নতুন ৬শ’ ৫ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ১শ’ ৩৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ৪শ’ ৬৬ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫শ’ ৪৬ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১শ’ ২৯ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৪শ’ ১৭ জন। বর্তমানে সারা দেশে মোট ৩ হাজার ৪শ’ ১৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮শ’ ৯৭ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ২ হাজার ৫শ’ ১৯ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২ ডিসেম্বর পর্যন্ত মোট ৩ লাখ ১২ হাজার ৯শ’ ৬৪ জন ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ লাখ ৮ হাজার ১শ’ ১৩ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ২ লাখ ৪ হাজার ৮শ’ ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৯শ’ ১৯ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১ লাখ ৬ হাজার ২শ’ ৭৪ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ২ লাখ ১ হাজার ৬শ’ ৪৫ জন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৬শ’ ২৯ জনের মৃত্যু হয়েছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৬২ হাজার ৩শ’ ৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২শ’ ৮১ জন মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com