Logo
HEL [tta_listen_btn]

জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনে অনিশ্চয়তা

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দীর্ঘদিন ধরে কেন্দ্র জমা পড়ে থাকলেও কেন এতদিনেও রাজপথে রক্ত ঘাম ও শ্রম ঝরানো নেতাকর্মীদের একটি দলীয় পরিচয় দেয়া যায়নি তা নিয়ে দলের সাংগঠনিক সভায় ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতারা। শনিবার (২ মার্চ) বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে বিভাগের অন্তর্গত জেলা ও মহানগর ইউনিটের নেতাদের সাথে বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করেছেন জেলা বিএনপি নেতারা। পাশাপাশি কমিটি নিয়ে অন্য একটি জেলার সাধারণ সম্পাদকের দেয়া কড়া বক্তব্যকে সমর্থন করেছেন নেতারা।
বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে উপস্থিত নেতারা কড়া ভাষায় নানা বিষয় তুলে ধরেছেন। কেন দলের ত্যাগী ও রাজপথে রক্ত ঘাম শ্রম ঝরানো নেতাদের কমিটি পড়ে আছে অনুমোদন দেয়া হচ্ছেনা তাও জানতে চান নেতারা। একটি জেলার সাধারণ সম্পাদক যিনি নিজেও জেল খেটে বের হয়েছেন তিনি বলেন, আমাদের অনেক নেতাকর্মী কারাগার থেকে বের হয়েছেন, অনেকে এখনো আছেন, অনেকে রক্ত শ্রম দিয়েছেন অনেকের অঙ্গহানি হয়েছে। আমরা ২৮ অক্টোবরেরও অনেক আগে কমিটি প্রস্তুত করে কেন্দ্রে জমা দিয়েছি, কেন কমিটি হলোনা। এত ত্যাগ শ্রম রক্ত দেয়ার পর তাদের দলীয় কোন পরিচয় না দিয়ে আবারো কর্মসূচির জন্য কোন মুখে আমরা ডাকবো?
এসময় ঐ নেতা ক্ষুব্ধ হয়ে সাংগঠনিক টিমকে বলেন, যদি আপনারা না পারেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে বলতে তাহলে আমাদের সাথে যুক্ত করে দিন। আমরা তাকে বলি। কেন এভাবে আমরা এত বিশাল সমাগম করার পরও সেদিন ব্যর্থ হলাম। কেন্দ্রে কাদের দোষ ছিল কাদের দায় ছিল? এগুলো খুঁজে বের করতে হবে। জানা যায়, ২৮ অক্টোবরের সমাবেশের অনেক আগেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দেয় জেলা বিএনপি। সেই কমিটি জমা দেয়ার পর থেকে হবে হচ্ছে করে এখনো অপেক্ষায় আছে। এদিকে জেলা বিএনপির কমিটির মাত্র দু’টি পদ ছাড়া আর কারো কোন পদ পদবি নেই। এহেন অবস্থায় গেল আন্দোলনে আলোর মুখ দেখেনি জেলা বিএনপি। এ বিষয়টিও উঠে আসে সাংগঠনিক টিমের সাথে আলোচনায়।
বৈঠকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ¦ মুহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা বিভাগীয় অন্য জেলাগুলোর সভাপতি, সাধারণ সম্পাদকরা এতে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com