Logo
HEL [tta_listen_btn]

যৌতুক মামলায় চেয়ারম্যান মাকসুদ কারাগারে

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় বন্দর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মাকসুদ হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক উম্মে সরাবন তহুরা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এ বিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ বলেন, মাকসুদ হোসেন আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত সেটি নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরআগে চলতি বছরের ২৩ এপ্রিল মাকসুদের দ্বিতীয় স্ত্রী সুলতানা বেগম যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন। শুনানি শেষে আদালত মামলা রেকর্ড করে বিষয়টি তদন্তের জন্য বন্দর থানাকে নির্দেশ দেন। পরদিন বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি রেকর্ড হয়।
আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রকিবউদ্দিন আহমেদ বলেন, মাকসুদ হোসেন ১৯৯৮ সালে সুলতানা বেগমকে বিয়ে করেন। এ সংসারে তাদের একটি কন্যা সন্তান রয়েছে। মাকসুদের আগে বিয়ে হলেও সুলতানা সেটি জানতেন না। তাদের বিয়ের ২ বছর পর মাকসুদ তার পৈতৃক সম্পত্তির অংশ বিক্রি করে টাকা আনতে চাপ দেয়। সে টাকা দিতে অস্বীকার করলে চেয়ারম্যান মাকসুদ তার স্ত্রী ও মেয়েকে তার শ্বশুর বাড়িতে রেখে যান। এরপর ২০২২ সালের ১১ নভেম্বর আদালতে মামলা করেন তিনি।
২১ এপ্রিল রাত ১১টার দিকে মাকসুদ তার বন্ধুদের নিয়ে বন্দরের মদনপুরে সুলতানা বেগমের বাবার বাড়িতে হাজির হন। এসময় তিনি মামলা তুলে নিতে চাপ দেন। ওয়ারিশ সম্পত্তি বিক্রি করে মাকসুদের হাতে দিলে তাকে পূর্ণ স্ত্রীর মর্যাদায় ঘরে তোলার প্রলোভন দেখায়। প্রস্তাবে রাজি না হলে মাকসুদ ক্ষিপ্ত হয়ে সুলতানা বেগমকে খুন করার হুমকি দেন। এসময় মাকসুদ ও সুলতানার মেয়ে ইসরাত জাহান শ্রাবন্তি বাধা দিলে মাকসুদ তাকে মারধর করে সরিয়ে দেন। পরে সুলতানাকে বেধড়ক মারধর করে হুমকি-ধমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় মামলা দায়ের করা হলে সে মামলায় মাকসুদ হোসেনকে কারাগারে পাঠান আদালত।
উল্লেখ্য, চলতি বছরের ৮ মে অনুষ্ঠিত বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন মাকসুদ হোসেন। সেই সঙ্গে ১১ জুন আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যানের দায়িত্বগ্রহণ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com