Logo

করোনা মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১৫ মার্চ) বিকালে করোনা মোকাবিলায় সমন্বিত কর্মসূচি ঠিক করতে ভিডিও কনফারেন্সে অংশ নেন সার্কভুক্ত আট দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা। এতে গণভবন থেকে যুক্ত হয়ে নিজের প্রস্তাবনায় এ আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী প্রথমেই এ ভিডিও কনফারেন্সের আয়োজনের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। চীনের উহান থেকে ভারতীয় শিক্ষার্থীদের সঙ্গে ২৩ বাংলাদেশি শিক্ষার্থীকে ভারতে নিয়ে কোয়ারেন্টাইনে রাখার জন্যও মোদীকে ধন্যবাদ জানান তিনি।

এমন দুর্যোগ প্রতিরোধে জনস্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় একটি ইনস্টিটিউশন করার ওপর গুরত্বারোপ করে শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়া অঞ্চলে ভবিষ্যতে যেকোনো স্বাস্থ্যঝুঁকি প্রতিরোধ ও প্রতিহত করতে ইনস্টিটিউশন প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরি। সার্কভুক্ত দেশগুলো সম্মত হলে বাংলাদেশ এ পদক্ষেপ নিতে আগ্রহী বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, নিজ দেশের নাগরিকদের করোনা থেকে রক্ষা করতে সার্কভুক্ত দেশগুলোর বিশেষ পদক্ষেপ নিতে হবে।

তিনি জানান, বাংলাদেশের সড়ক, নৌ, বিমানপথে কড়া নজরদারি ও পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এখানে তিনজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। তারা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছেন। ইতোমধ্যে তারা সুস্


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

19 + 4 =


Theme Created By Raytahost.Com