Logo

প্রতি রাতে কর্মহীন মানুষকে ঘুম থেকে ডেকে তুলে ত্রাণ দিচ্ছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু

 

প্রতি রাতে কর্মহীন মানুষকে ঘুম থেকে ডেকে তুলে ত্রাণ দিচ্ছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু

 

দেশের আলো নিউজ: করোনাভাইরাসের কারণে দুর্ভোগে পড়া দুস্থ-অসহায়, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

দিন শেষে প্রতি রাতে কর্মহীন মানুষকে ঘুম থেকে ডেকে তুলে ত্রাণ দিচ্ছেন তিনি।  রাত ১০ টার দিকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়ায় এলাকায় অসহায় ও দরিদ্র মানুষের বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী তুলে দেন তিনি।

সরকারি সহায়তার বাইরে নিজের অর্থায়নে ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ডাল ও আলুর একটি করে প্যাকেট।

টেকপাড়া গ্রামের আবেদা বেগম বলেন, কাজে যেতে না পারায় খুবই কষ্টে দিনানিপাত করতে হচ্ছে। কাল থেকে কি খাব, তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু আল্লাহ খাদ্য পাঠিয়ে দিয়েছেন। তিনিই রিজিকের মালিক। ভাবতেই পারিনি এমপি সাহেব এত রাতে চাল, ডাল, আলু, লবণ ও তেল নিয়ে বাড়িতে আসবেন।

একই গ্রামের দিনমজুর আয়নাল হক জানান, তিনি মাটি কাটার কাজ করেন। করোনার কারণে গত এক সপ্তাহ ধরে কাজ বন্ধ। ঘরে যে খাবার ছিলো তাও শেষ হয়ে গেছে। ভাবছি সামনের দিনগুলো কিভাবে চলবে। মঙ্গলবার হঠাৎ বাড়িতে এসে কেউ আছেন-ডাকতেই ঘরের দরজা খুলে দেখি এমপি সাহেব। তিনি চাল, লবণ, ডাল, আলু ও তেলের একটি বস্তা দিয়ে বললেন, এতে আপনার ১০ দিন চলবে। দশ দিন যাওয়ার পর আবার খাদ্যসামগ্রী পাঠিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, তার নির্বাচনী এলাকায় দুইটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে বিভিন্ন গ্রামে নিজস্ব অর্থায়নে ইতিমধ্যে তিন হাজার মানুষকে ১০ দিনের খাদ্যসামগ্রী দিয়েছেন। চিকিৎসক ও এর সঙ্গে সংশ্লিষ্টদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ২০০ পিপিই দিয়েছেন।

তিনি বলেন,করোনার প্রভাবে গৃহবন্দি পরিবারের কোন শিশু যাতে অভুক্ত না থাকে সেজন্য তিনি ৫০০ লিটার দুধ বিতরণের উদ্যোগ নিয়েছেন। শেখ রাসেল শিশু-কিশোর জাতীয় পরিষদের আড়াইহাজার শাখার নেতৃবৃন্দের মাধ্যমে শিশুখাদ্য পৌঁছে দেওয়া হচ্ছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *