Logo

করোনাভাইরাসের নমুনা সংগ্রহ শুরু থেকে সকল চিকিৎসা খরচ সরকারিভাবে বহন করা হচ্ছে সংসদে- প্রধানমন্ত্রী

দেশের আলো নিউজ:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের নমুনা সংগ্রহ শুরু থেকে সকল চিকিৎসা খরচ সরকারিভাবে বহন করা হচ্ছে। যারা পরীক্ষা করতে আসছেন তাদের কাছে থেকে কোনো টাকা পয়সা নেওয়া হয় না। সব ধরণের খরচ সরকার বহন করছে। শনিবার (১৮ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের ৭ম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা একথা বলেন।

এরআগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ঘণ্টাব্যাপী এই অধিবেশনের শুরু হয়। করোনা পরিস্থিতির কারণে সাংবিধানিক বাধ্যবাধকতায় ৬০ দিনের মাথায় এবারের অধিবেশন বসে। টানা এক ঘণ্টা চলার পর শেষ হয় ৭ম অধিবেশন। এটি দেশের ইতিহাসে বিরল ঘটনা। শুরুর দিনেই অধিবেশন শেষ।

 প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সকল ব্যবস্থাপনা আমরা নিচ্ছি। আমরা প্রত্যেকটা জায়গায় বিশেষ করে স্থলবন্দর, নৌবন্দর, বিমানবন্দরসহ সব জায়গায় পরীক্ষা করার জন্য থার্মালস্ক্যানার ও ইনফারেড থার্মোমিটারের মাধ্যমে স্কিনিং করা শুরু করেছি।

 তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে সকল সেক্টরকে অন্তভুক্ত করে জাতীয় কমিটি করে দিয়েছি। করোনা পরিস্থিতিতে বিভিন্ন সংস্থা থেকে সহায়তা করা হচ্ছে। ইউকেএইড, ইউএসএইডসহ বিভিন্ন সংস্থা বিভিন্নভাবে সহযোগিতা করছে। করোনার নমুন সংগ্রহে কীটের ঘাটতি নেই উল্লেখ করে বলেন, এ পর্যন্ত আমরা ৯২ হাজার পরীক্ষার কীট সংগ্রহ করেছি। তারমধ্যে থেকে ২০ হাজার বিতরণ করা হয়েছে এবং ৭২ হাজারের মতো মজুদ রাখা হয়েছে। কীট সরবরাহ অব্যাহত রয়েছে। কাজেই কীটের অভাব হওয়ার কোন লক্ষণ নেই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *