Logo
HEL [tta_listen_btn]

আদমজী ইপিজেডে আক্তার বাহিনীর চাঁদাবাজি

আদমজী ইপিজেডে আক্তার বাহিনীর চাঁদাবাজি

সিদ্ধিরগঞ্জ সংবাদদাতা:
আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বেপরোয়া হয়ে উঠেছে নাসিকের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ এবং থানা যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতি বাহিনী। কাউন্সিলর মতি বাহিনীর অন্যতম সদস্য ও কিশোর গ্যাং গ্রুপের প্রধান পানি আক্তারের ৫ সহযোগী চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। তবে, ওই সিন্ডিকেটের মূলহোতা আক্তার ওরফে পানি আক্তারকে গ্রেফতার করতে পারেনি র‌্যাব। এ নিয়ে এলাকায় চলছে আলোচনা ও সমালোচনার ঝড়।মঙ্গলবার (২৯ জুন) সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড সড়কের কদমতলী কাঠের পুল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ অর্থ উদ্ধার করা হয়। আটককৃতরা হলো, হৃদয় মিয়া (২৫), মোঃ বাবুল (৩০), মোঃ নুর হোসেন (২৩), মোঃ হাসান (২১) ও মোঃ রাসেল (৩০)। এ ঘটনায় পলাতক রয়েছে আরো ৭ জন। তারা হলো, আল আমিন (২৫), মহিন (২৪), আরিফুল ইসলাম (২৫), জীবন (২৫), রাফি (২৪), হৃদয় (২৬) ও রবিউল আলম (২৬)। আটককৃতদের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে র‌্যাব বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন। আটককৃত ৫ চাঁদাবাজদেরকে সিদ্ধিরগঞ্জ থানায় সোপর্দ করার পর খবর পেয়ে কাউন্সিলর মতির দুই সহযোগী কেরামিন-কাতেমিন বিশেষ তদবিরের জন্য ছুটে আসেন। তবে, থানায় কোন সুবিধা করতে না পেরে দ্রুত সটকে পরেন। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন চৌধুরী (পিপিএম)।
তিনি জানান, একটি চাঁদাবাজ সিন্ডিকেট দীর্ঘদিন ধরে আদমজী ইপিজেডে যাতায়াতকারী বিভিন্ন পণ্য পরিবহন আটক করে ব্যবসায়ীদেরকে জিম্মি করে ভয়-ভীতি প্রদর্শন করে চাঁদাবাজি করে আসছে। এরইধারাবাহিকতায় আজ সকালে ২০/২৫ জনের একটি চাঁদাবাজ বাহিনী ইপিজেডের গেটের সামনে অবস্থান নিয়ে চাঁদাবাজি করার সময় র‌্যাবের একটি দল তাদের মধ্য থেকে ৫ জনকে আটক করে এবং অন্য সদস্যরা পালিয়ে যায়।
তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা স্থানীয় কাউন্সিলর মতিউর রহমান মতির লোক। তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন আদমজী ইপিজেডের রপ্তানীমূখী পণ্য পরিহনে চাঁদাবাজি করে আসছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেছে।উল্লেখ্য, নাসিকের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ এবং থানা যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতির শেল্টারে পানি আক্তার দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে। বর্তমানে সে ৬ নম্বর ওয়ার্ডে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তার ভয়ে সাধারণ মানুষ ভীত-সন্ত্রস্ত। তার নেতৃত্বে কিশোর গ্যাংয়ের সদস্যরা এলাকায় নানান অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছে। আর এই কিশোর গ্যাংয়ের সদস্যরা চাঁদাবাজি, মাদক ব্যবসা, জোর পূর্বক জমি দখল সহ রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত রয়েছে। বিগত দিনে এ ওয়ার্ডে পানি আক্তারের নেতৃত্বে হামলার শিকার হয়েছেন অনেকেই। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে। এলাকাবাসী ও ব্যবসায়ীরা এই দুধর্ষ সন্ত্রাসীর হাত থেকে রক্ষা পেতে জেলা প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com