Logo
HEL [tta_listen_btn]

দেশে ২৪ ঘন্টায় ২৪ ডেঙ্গুরোগীর মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ জনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে আরও ১ হাজার ৬শ’ ২৩ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারা দেশে নতুন ১ হাজার ৬শ’ ২৩ জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ৩শ’ ৪৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ১ হাজার ২শ’ ৭৪ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৭শ’ ৪৯ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩শ’ ৮৪ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ১ হাজার ৩শ’ ৬৫ জন। বর্তমানে সারা দেশে মোট ৫ হাজার ৭শ’ ৫৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫শ’ ৭ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৪ হাজার ২শ’ ৪৮ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৫ নভেম্বর পর্যন্ত মোট ২ লাখ ৯৬ হাজার ৬শ’ ৬৫ জন ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ লাখ ৪ হাজার ৫শ’ ৭৬ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ১ লাখ ৯২ হাজার ৮৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ৩শ’ ৯০ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১ লাখ ২ হাজার ১শ’ ৮৪ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ১ লাখ ৮৭ হাজার ২শ’ ৬ জন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ জনের মৃত্যু হয়েছে এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৫শ’ ২০ জনের মৃত্যু হয়েছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৬২ হাজার ৩শ’ ৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২শ’ ৮১ জন মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com