Logo
HEL [tta_listen_btn]

মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে মামলা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদে সড়কে শৃঙ্খলা ফেরাতে হাইওয়ে পুলিশের বিশেষ পদক্ষেপে এপ্রিল মাসের প্রথম ৫ দিনে ৭১৩ মামলায় ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। রোববার (৭ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা হাইওয়ে পুলিশের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে। ঈদকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে দায়িত্ব পালন করছেন হাইওয়ে পুলিশের ১৫০ জন সদস্য। সড়কে শৃঙ্খলা ফেরাতে ও শৃঙ্খলা বলবৎ রাখতে ঈদেও নিরলসভাবে দায়িত্ব পালন করবেন তারা।
হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, এপ্রিল মাসের প্রথম ৫ দিনেই ৭১৩টি মামলা করা হয়েছে। এসব মামলায় ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
হাইওয়ে পুলিশের সূত্র মতে, রমজান মাসজুড়ে প্রতিদিন ২৫ হাজারের মতো যানবাহন এ সড়কে চলাচল করছে। এপ্রিল মাসের শুরু থেকে প্রতিদিন ৩৫ হাজারের মত যানবাহন চলাচল করছে। সোমবার (৮ এপ্রিল) থেকে শিল্প প্রতিষ্ঠানগুলো ছুটি হলে প্রতিদিন ৫০ থেকে ৬০ হাজার যানবাহন এ পথে চলাচল করবে। এসময় গাড়ির চাপ থাকলেও যানজটমুক্ত থাকতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে হাইওয়ে পুলিশ। ৮, ৯ ও ১০ এপ্রিল এ বাড়তি চাপ থাকবে বলে জানা গেছে।
নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, আমাদের ১৫০ জন সদস্য সড়কে শৃঙ্খলা ফেরাতে ও ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যা ঈদেও চলমান থাকবে। এখন পর্যন্ত কোনো যানজট নেই। ৮ থেকে ১০ এপ্রিল গাড়ির অতিরিক্ত চাপ থাকলেও আশা করছি যানজট থাকবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com