Logo
HEL [tta_listen_btn]

কাঁচপুরে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ম্য

সোনারগাঁ উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ডে সাম্প্রতিক সময়ে মোবাইল ছিনতাইকারীদের দৌরত্ম্য বৃদ্ধি পেয়েছে। সন্ধ্যা নামার পর থেকে এসব ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে যায়। প্রকাশ্যে বাস থেকে যাত্রীদের মোবাইল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় বলে স্থানীয়রা জানান।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কাঁচপুর শিল্পাঞ্চল হওয়ার কারণে এই এলাকায় বহিরাগত লোকের বসবাস সবচেয়ে বেশী। যে কারণে চুরি, ছিনতাই, পকেটমারসহ ঝগড়া বিবাদ, মারামারির মতো ব্যাপারগুলো নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। এরই ধারাবাহিকতায় সাম্প্রতিক সময়ে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় মোবাইল ছিনতাইয়ের ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার কাঁচপুর ব্রিজের পূর্বপাশের ঢালে গাড়ি থেকে যাত্রী ওঠা নামার সময় সড়কের দু’পাশে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারীরা যাত্রীবাহী বাসের জানালার পাশে বসে মোবাইল দেখতে থাকা যাত্রীদের মোবাইল ছিনতাই করে পালিয়ে যায়। এদিকে ব্রিজের একমুখী রাস্তার সরু ঢালে লোকাল বাসসহ দুরপাল্লার বাসের যাত্রী ওঠানো-নামানোর কারণে ব্রিজের ঢালে সবসময় যানজট লেগেই থাকে। আর এই সুযোগটি কাজে লাগিয়ে ছিনতাইকারীরা যাত্রীদের মোবাইল সেট চোখের নিমিশেই ছো মেরে নিয়ে যায়।
সোনারগাঁয়ের মোগরাপাড়া এলাকার বাসিন্দা রানা জানান, গতকাল সন্ধ্যায় দোয়েল পরিবহনের একটি বাসে চড়ে ঢাকার গুলিস্থান থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় যাওয়ার সময় ছিনতাইকারীরা তার মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায়। বাসটি কাঁচপুর ব্রিজের পূর্ব ঢালে যাত্রী নামানোর জন্য থামালে মুহুর্তের মধ্যে দু’জন ছিনতাইকারী বাসের জানালা দিয়ে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়। এ ব্যাপারে সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।
সোনারগাঁ পৌরসভার দিঘীরপাড় এলাকার আরিফুজ্জামান জানান, কয়েকদিন পূর্বে যাত্রীবাহী বাসে যাওয়ার সময় সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা থেকে তার মোবাইল সেটটি ছিনতাইকারীরা ছিনতাই করে নিয়ে যায়। এ ব্যাপারে সোনারগাঁ থানায় একটি সাধারণ ডায়েরি করা হলেও আর কোন সুরাহা হয়নি।
স্থানীয়রা জানায়, ইদানিংকালে কাঁচপুর ব্রিজের ঢালসহ সোনারগাঁ এলাকার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কের বিভিন্ন পয়েন্টে মোবাইল ছিনতাইয়ের ঘটনা মারাত্বক আকারে বৃদ্ধি পেয়েছে। ভুক্তোভুগীরা মামলা করার পরও পুলিশ কোন ভূমিকা না রাখার কারণে ছিনতাইকারীরা দিন দিন আরো বেপরোয়া হয়ে পরেছে বলে তাদের ধারণা।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম কামরুজ্জামান বলেন, থানার টহলরত পুলিশ তৎপর রয়েছে। এ বিষয়ে আমরা জোরালো পদক্ষেপ গ্রহণ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com