Logo
HEL [tta_listen_btn]

ঈদের ছুটি শেষে চিরচেনা রূপে না’গঞ্জ

পরিবার নিয়ে ঈদের ছুটি কাটিয়ে আবার নারায়ণগঞ্জ ফিরছেন নগরবাসী। টানা ৬ দিন ছুটি কাটিয়ে ফিরছেন সরকারি-বেসরকারিসহ নানা প্রতিষ্ঠানের চাকরিজীবীরা। কর্মস্থলে যোগ দিতে ও ভিড় এড়াতে অনেকে আগেভাগেই চলে এসেছেন। কোলাহলপূর্ণ ব্যস্ত নগরী ফিরছে তার চিরচেনা রূপে। গত কয়েকদিনের তুলনায় বুধবার (১৭ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জের রাস্তাঘাটের চিত্র দেখা যায় অনেকটা আগের মত ব্যস্ত।
সরেজমিনে বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া, কালিরবাজার, ২নং রেলগেট, ডিআইটি, শায়েস্তা খান সড়ক, সিরাজউদ্দৌলা সড়ক এলাকা ঘুরে দেখা যায় কর্মস্থলে ফিরতি মানুষের চাপ। ঈদুল ফিতর ও নববর্ষের লম্বা ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগ দিতে মানুষ শহরমুখী হচ্ছে।
ঈদের ছুটি প্রিয়জনের সাথে কাটাতে শেকড়ের টানে বাড়ি ফেরেন নারায়ণগঞ্জের প্রায় লাখ মানুষ। ৮ এপ্রিল কর্মদিবস শেষ করে ৮ ও ৯ এপ্রিল ঈদের ছুটি কাটাতে বেশির ভাগ মানুষ নারায়ণগঞ্জ ছাড়েন। যানজট কমে যাওয়ায় শহরের মানুষের চলাফেরায় অনেকটা স্বাচ্ছন্দ্য আসে। নিত্য যানজটের হাত থেকে কিছুদিন মুক্তি মেলে তাদের। ঈদের ছুটি শেষ হওয়ায় কর্মস্থলে যোগ দিতে দেশের নানা প্রান্ত থেকে মানুষ ফিরছে নগরীতে।
নগরীর চাষাঢ়াতে বাস স্টপেজগুলোতে দেখা যায়, গত কয়েকদিনের তুলনায় বুধবার ভিড় তুলনামূলক বেশি। তবে প্রধান প্রধান সড়কগুলোতে কিছুটা যানজটরে চিত্র দেখা গেছে। অনেকেই বলছেন ভিড় এড়াতে আগেভাগে গ্রাম থেকে চলে এসেছেন।
বেসরকারি কোম্পানীর চাকরিজীবী মো. আল মেহেদী বলেন, আবার সেই ব্যস্ততম যান্ত্রিক জীবনে ফেরা। পরিবারের সাথে ঈদ করতে গিয়েছিলাম। মা-বাবা, ভাই-বোনের সাথে সুন্দর সময় কাটালাম। আমার পরিবার ও কিছু সদস্য নারায়ণগঞ্জে থাকে। ওরা আর কিছুদিন থাকবে গ্রামে। বাচ্চাদের স্কুল শুরু হলে নিয়ে আসবো। আমার অফিস শুরু হয়ে গেছে। আমি ভিড় এড়াতে আগেভাগেই চলে এসেছি।
অন্যদিকে ঈদে যারা নারায়ণগঞ্জ ছিলেন গত কয়েকদিন তারা ঘোরাফেরা করেছেন স্বাচ্ছন্দ্যে। আমলাপাড়া স্থানীয় বাসিন্দা গৌরব ঘোষ বলেন, এই কয়েকদিন নারায়ণগঞ্জ পুরো ফাঁকা ছিল। যেখানে এক জায়গা থেকে আর এক জায়গা যেতে এক-দুই ঘন্টা লাগে, জ্যাম না থাকায় সেখানে ১০-১৫ মিনিটে পৌঁছে গেছি। ছুটি শেষ আবার সেই যানজট শুরু।
শহরমুখী মানুষের সংখ্যা ঈদের ছুটির অন্যান্য দিনের তুলনায় চোখে পড়ার মতো। সড়কে কিছুটা বেড়েছে যানবাহন ও মানুষের ভিড়। নারায়ণগঞ্জ বাস টার্মিনাল ও ২নং রেলগেট এলাকা ঘুরে দেখা যায় কিছুটা যানজট। বাস স্টপেজগুলোতেও একই চিত্র দেখা যায়। বাসের হেলপাররা জানান, অন্যান্য দিনের তুলনায় আজকে যাত্রীর সংখ্যা বেশি। কাল থেকে আরও বাড়বে তখন ট্রিপও বাড়াতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com