Logo

করোনাভাইরাস নিয়ে চীনকে দায়ী করে ট্রাম্পের বক্তব্যকে নির্লজ্জ মিথ্যাচার উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছি বেইজিং

করোনাভাইরাস নিয়ে চীনকে দায়ী করে ট্রাম্পের বক্তব্যকে নির্লজ্জ মিথ্যাচার উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছি বেইজিং

ইন্টারন্যশনাল ডেক্স:   প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ায় চীনকে দায়ী করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছি বেইজিং। ট্রাম্পের বক্তব্যকে নির্লজ্জ মিথ্যাচার উল্লেখ করে চীনে পররাষ্ট্র মন্ত্রণালয় দাবি করেছে, যুক্তরাষ্ট্র নিজেদের ব্যর্থতা ঢাকতেই বিশ্ববাসীর দৃষ্টিকে অন্য দিকে ঘোরানোর জন্য চীনকে দোষারোপ করছে।

বেইজিং থেকে বুধবার (২৯ এপ্রিল) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় মুখপাত্র গেং শুয়াং আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে এসব কথা বলেন। খবর রয়টার্সের।

যুক্তরাষ্ট্রে সংক্রমণ বাড়তে শুরু করলে ট্রাম্প করনো ছড়ানোর জন্য সরাসরি চীনকে দায়ী করে আসছিন। মার্কিন প্রেসিডেন্টের অভিযোগ, চীনের গাফিলতিতেই করোনা সংক্রমণ বিশ্বে ছড়িয়ে পড়েছে।

উহানের ভাইরোলজির ল্যাবরেটরি থেকে করোনা ভাইরাস ছড়ানো হয়েছে। উল্লেখ করে বিষয়টি তদন্ত করা হবে বলেও জানিয়েছিলেন ট্রাম্প।

ট্রাম্পের অব্যাহত দোষারোপে এই প্রথম মুখ খুলেছে চীন। চীনের দাবি, মহামারি মোকাবিলা করতে সম্পূর্ণ ব্যর্থ ট্রাম্পের দেশ। সেই ব্যর্থতা ঢাকতেই তারা চীনের দিকে মানুষের দৃষ্টি ঘোরানোর চেষ্টা করছে।

এদিকে উহানের যে ল্যাবরেটরির বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তার প্রধানও মুখ খুলেছেন। রয়টার্সকে তিনি জানান, যে অভিযোগ তোলা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। যারা এ সব কথা বলছেন, তাদের কাছে কোনও তথ্য সূত্র নেই। সম্পূর্ণ মনগড়া অভিযোগ করা হচ্ছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *