Logo
HEL [tta_listen_btn]

নাসিম ওসমান ক্বিরআত প্রতিযোগিতা সম্পন্ন

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের পৃষ্ঠপোষকতায় নাসিম ওসমান গোল্ড অ্যাওয়ার্ড ক্বিরআত প্রতিযোগীতা-২০২৩ এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন, নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার হাফেজ শিক্ষার্থী তারেক মিয়াজী। এছাড়াও আমিরাবাদ মারকাজুল কোরআন ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী আবু সুফিয়ান দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন তাজপুর দারুসুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী রিয়ান। মঙ্গলবার (১৮ এপ্রিল) বন্দরের নবীগঞ্জ এলাকায় অবস্থিত নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার মিলনায়তনে সকাল থেকে বিকেল পর্যন্ত উক্ত ক্বিরআত প্রতিযোগীতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। বাছাই পর্বে উর্ত্তীণ হওয়া মোট ১০ জন প্রতিযোগীর মধ্যে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। বাছাই পর্বে বন্দর উপজেলার ২৪টি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৬৪ জন শিক্ষার্থী প্রতিযোগিতার বাছাই অংশ নেয়।
নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের পৃষ্ঠপোষকতায় উক্ত ক্বিরআত প্রতিযোগীতার আয়োজন করেন নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সদস্য ও ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন। তিনি জানান, প্রধান পৃষ্ঠপোষক এমপি সেলিম ওসমান বর্তমানে ওমরা পালনের জন্য সৌদি আরবে রয়েছে। উনি বাংলাদেশে ফিরে আসলে বড় পরিসরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।
চূড়ান্তপর্বের বাকি প্রতিযোগীরা হলেন, নবীগঞ্জ ইসলামিয়া আলিম মাদ্রাসার হাফেজ শিক্ষার্থী ইসমাঈল, রাকিব, আবু রায়হান, রেদওয়ান, রিয়াজুল কোরআন হাফিজা মাদ্রাসার শিক্ষার্থী সিয়াম, আমিরাবাদ মারকাজুল কোরআন ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী ও মাহফুজুর রহমান, আল মদিনা ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী মাহমুদ।
বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, ক্বারী মোহাম্মদ আব্দুল বারী, হাফেজ কারী মাওলানা মোহাম্মদ দ্বীন ইসলাম আনসারী, হাফেজ মাওলানা রফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন, আলহাজ্ব মাওলানা বদরুল আলম, আলহাজ্ব মাওলানা মুফতি সালাউদ্দিন সালাহী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি ও বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু বলেন, ক্বিরআত প্রতিযোগিতায় কে প্রথম হয়েছে আর কে হতে পারেনি এটা মুখ্য বিষয় নয়। মনে রাখতে হবে সবাই লড়াই করেছে। চেষ্টা চালিয়ে যেতে হবে। আজকে যারা প্রথম হতে পারেনি দেখা যাবে চেষ্টা চালিয়ে গেলে আগামী বছর তাদেরই প্রথম স্থান অধিকার করবে। সেই সাথে তিনি মাদ্রাসার শিক্ষকদের প্রতি অনুরোধ রেখে বলেন, বাচ্চাদের যেন আজান দেয়া খুব ভাল শেখানো হয়।
এমপি সেলিম ওসমানের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন বলেন, আমাদের বর্তমান এমপি সেলিম ওসমানের মত একজন সারা বাংলাদেশে আর কোথাও নাই। উনি সরকারি অনুদানের পাশাপাশি নিজের টাকায় এলাকায় উন্নয়ন করেন। আবার পবিত্র কোরান চর্চায় কোরানের পাখিদের জন্য এমন আয়োজন করেছেন যা অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন যেন উনি দীর্ঘায়ু লাভ করেন আর যে নেতার নামে এই আয়োজন করা হয়েছে উনি যেন জান্নাতবাসী হোন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com