Logo
HEL [tta_listen_btn]

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন না দিয়েই স্টিল মিল বন্ধ করে দেয়ার দাবিতে আদমজী-চাষাঢ়া সড়ক অবরোধ করে আন্দোলন করেছে শ্রমিকরা। সোমবার (১৮ মার্চ) বিকেল ৪টায় সিদ্ধিরগঞ্জের সৈয়দপাড়া এলাকায় শারমিন স্টিল মিলের শ্রমিকরা সড়ক বন্ধ করে। এসময় সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।
সরেজমিনে গিয়ে জানা যায়, বেআইনিভাবে বন্ধ শারমিন স্টিল মিলস লিমিটেড অবিলম্বে চালু করা, বকেয়া মজুরি পরিশোধ, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদান, শ্রমিক ছাঁটাই-নির্যাতন বন্ধসহ ১০ দফা দাবিতে তারা এ আন্দোলন করেন। প্রায় আধাঘন্টা তারা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে রাখেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।
শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, শারমিল স্টিল মিলে প্রায় শতাধিক শ্রমিক কাজ করতো। দু’মাস ধরে তাদের বেতন বকেয়া রয়েছে। তাদের এই বেতন পরিশোধ না করেই ফেব্রুয়ারি মাসে স্টিল মিলটি বন্ধ করে দেয়া হয়। মালিক কর্তৃপক্ষ তাদের বেতন বুঝিয়ে দেয়ার আশ্বাস বারবার দিলেও এখনো পর্যন্ত তারা তা পরিশোধ করে দিচ্ছে না। এর ফলে পরিবার নিয়ে হিমশিম খেতে হচ্ছে শ্রমিকদের। তাই বাধ্য হয়ে তারা সড়কে নামতে বাধ্য হচ্ছেন।
এ বিষয়ে শারমিন স্টিল মিলের মালিকপক্ষের কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
ঘটনাস্থলে আসা শিল্পাঞ্চল পুলিশ (অঞ্চল-৪) নারায়ণগঞ্জ এর এএসআই ফরিদ বলেন, সড়ক অবরোধ করে আন্দোলন করায় যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছিলো। আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছি। তাদের বেতন বুঝিয়ে দেয়ার বিষয়ে আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলবো।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা এই আন্দোলন করেন। খবর পাওয়া মাত্রই আমাদের একটি টিম ঘটনাস্থলে যায়। বর্তমানে পরিস্থিতি ও যান চলাচল স্বাভাবিক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com