Logo
HEL [tta_listen_btn]

ইজিবাইক চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার

ইজিবাইক চোরচক্রের অন্যতম মূলহোতা মাসুদুর রহমান ওরুফে শামীমসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। এসময় চুরির কাজে ব্যবহৃত ২টি মোটরসাইকেল ও চোরাইকৃত ১৪টি ইজিবাইক জব্দ করা হয়। মঙ্গলবার (২৬ মার্চ) আড়াইহাজার ও বন্দর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। আড়াইহাজার থানার মারুয়াদী চৌরাস্তা এলাকা থেকে মাসুদুর রহমান শামীম (৩৫), মো. রাজিব হোসেন (৩৪) ও বন্দর থানার পিচকামতাল মধ্যপাড়া এলাকা থেকে মো. আব্দুল মান্নান (৪০), মো. ইকবাল হোসেন (৪০), মো. আব্দুল হান্নান (৪৫) কে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, একটি ইজিবাইক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে ইজিবাইক চোরচক্রের সন্ধান পাওয়া যায়। প্রথমে আড়াইহাজার থেকে মাসুদুর রহমান শামীম ও মো. রাজিব হোসেনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে চুরির কাজে ব্যবহৃত ২টি মোটরসাইকেল ও চোরাইকৃত ২টি ইজিবাইক, ২টি স্পেয়ার চাকা ও ২টি সাংবাদিকের ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়। তাদের স্বীকারোক্তি ও তথ্যমতে পরে বন্দর থানার পিচকামতাল মধ্যপাড়া এলাকা থেকে ইজিবাইক চোরচক্রের অপর ৩ সদস্য মো. আব্দুল মান্নান, মো. ইকবাল হোসেন ও মো. আব্দুল হান্নানকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে চোরাইকৃত ৩টি ইজিবাইক ও ২টি স্পেয়ার চাকা উদ্ধার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত হান্নান, ইকবাল ও মান্নানের দেয়া তথ্যমতে বন্দর থানার কুড়িপাড়া ও পিচকামতাল এলাকায় অপর দু’টি অভিযানে চোরাইকৃত আরো ৯টি ইজিবাইক ও ৫টি স্পেয়ার চাকা উদ্ধার করা হয়। এসময় ইজিবাইক চোরচক্রের অন্য আসামীরা অভিযানের সংবাদ পেয়ে কৌশলে সেখান থেকে পালিয়ে যায়।
র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত মাসুদুর রহমান শামীম ইজিবাইক চোর চক্রটির মূলহোতা। সে গ্রেফতারকৃত রাজিব, হান্নান, ইকবাল, মান্নান ও পলাতক অন্য আসামীদের নিয়ে একটি ইজিবাইক চোরচক্র গড়ে তোলে। তাদের মধ্যে রাজিব চোরচক্রের অন্যতম মূল হোতার প্রধান সহযোগী হিসেবে কাজ করতো। রাজিব কখনও নিজেকে বিভিন্ন টিভি ও পত্রিকার সাংবাদিক আবার কখনও নিজেকে পুলিশের কর্মকর্তা পরিচয় দিতো। শামীম ও রাজিব দু’জন মিলে মোটরসাইকেল সহযোগে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে তাদের টার্গেট ও স্থান নির্ধারণ করতো। পরবর্তীতে তাদের নির্ধারিত টার্গেটকৃত ইজিবাইক ভাড়া করে তাদের পরিকল্পিত ও সুবিধাজনক স্থানে নিয়ে গিয়ে বিভিন্ন দেশীয় অস্ত্রের মাধ্যমে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন, কখনও চেতনানাশক ওষুধ ব্যবহার করে ভিকটিমদের অচেতন করে আবার কখনও সাংবাদিক ও পুলিশের পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ভিকটিমদের ইজিবাইক চুরি করেপালিয়ে যেত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com