Logo
HEL [tta_listen_btn]

নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও সাংকৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের উদযাপন হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিনের প্রথম প্রহরে জেলা প্রশাসন থেকে শুরু করে স্কুল-কলেজ, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনগুলো একে একে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে। মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৬টায় থেকে শুরু হয় কর্মসূচি। প্রথমেই নগরীর চাষাঢ়ায় বিজয়স্তম্ভের সামনে দেয়া হয় ৩১ বার তোপধ্বনি। শুরুতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হাসান। এরপর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের নেতৃত্বে জেলা পুলিশ, জেলা সিভিল সার্জন, জেলা পরিষদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা কারাগার, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এলজিইডিসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে।
এরপর একে একে করে বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া সকাল ৮টায় ইসদাইর ওসমানী পৌর স্টেডিয়াম মাঠে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে কুচকাওয়াজ, শারীরিক কসরত, খেলাধুলা, শহীদদের স্মরনে বিভিন্ন মনোমুগ্ধকর ডিসপ্লে ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তাছাড়া সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে চেয়ারম্যান চন্দন শীল। নগরীর ২নং রেলগেট এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগসহ সহযোগী সংগঠনগুলো। এসময় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
অন্যদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদলসহ সহযোগী সংগঠনগুলো নিয়ে শহরে র‌্যালি বের করা হয়। পরে চাষাঢ়া চত্বরে নির্মিত বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা।
এছাড়াও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রশাসনের উদ্যোগে পুস্পস্তবক অর্পণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে কুচকাওয়াজ, শারীরিক কসরত, খেলাধুলা, শহীদদের স্মরনে বিভিন্ন মনোমুগ্ধকর ডিসপ্লে ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By Raytahost.Com