Logo

আড়াইহাজারে হিজড়াদের পাশে আলোর পথযাত্রী পাঠাগার

আড়াইহাজারে হিজড়াদের পাশে আলোর পথযাত্রী পাঠাগার

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদ দাতাঃ
প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে আড়াইহাজার উপজেলায় অঘোষিত লক ডাউন চলছে। সেনাবাহিনীকে গতকাল থেকেই কঠোর হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এ অবস্থায় গৃবন্দী কর্মহীণ মানুষগুলোর পাশে দাড়িয়েছে সরকারসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। পর্যায়ক্রমে এসব মানুণগুলোকে ত্রাণ দেয়া হলেও তৃতীয় লিঙ্গের মানুষগুলোর কথা অনেকেই ভুলতে বসেছিল। এ অবস্থায় আলোর পথযাত্রী পাঠাগার তৃতীয় লিঙ্গের মানুষগুলো পাশে দাড়িয়েছে।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে তৃতীয় লিঙ্গের ১০ জনকে দশ দিনের খাদ্য সামগ্রী হিসেবে চাল ডাল, লবন, তেল ও আলু প্রদান করে। সাথে প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ হোসেন উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন। এছাড়াও ওই সময় এলাকার কর্মহীন অসহায় আরও ৫০টি পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তৃতীয় লিঙ্গের দলনেতা নাঈম বলেন, আড়াইহাজার উপজেলায় ১০ হিজড়া রয়েছে। এ পর্যন্ত কেউ খবরও নেয়নি। আলোর পথযাত্রঅ পাঠাগারের সভাপতি সাংবাদিক সফুরউদ্দিন প্রভাত ভাই আমাদের রাস্তায় দেয়ে পাঠাগারে আসতে বলেন। পরে ইউএনও স্যারে মাধ্যমে আমামের দশ দিনের খাবার ও সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার দেন। আমরা অনেক খুশি।

ইউএনও সোহাগ হোসেন বলেন, তৃতীয় লিঙ্গের মানুষ গুলোর কথা স্মরণ করে আলোর পথযাত্রী পাটাগার খাদ্য সামগ্রীসহ করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার প্রদান করে এক উজ্জ¦ দৃষ্টান্ত স্থাপন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য খাদ্য সামগ্রী খুব দ্রæত সময়ের মধেঘ্য পৌছে দেয়া হবে। তাদের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দিয়ে দ্রæত কর্মসংস্থানের ব্যবস্থার আশ্বাস প্রদান করেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *